বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৩:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রকৃতপক্ষে আ’ লীগ সরকারই আলেমদের কল্যাণে কাজ করে : মেয়র লিটন ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী আজ প্রাথমিক শিক্ষকদের চর এলাকায়, আসছে চর ভাতা প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নানা প্রকল্প গ্রহণ করেছে সরকার, রাসিক মেয়র অপহরণ নয় প্রেমের টানে প্রেমিকের সঙ্গে পালিয়েছিল স্কুলছাত্রী : পুলিশ সুপার রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধার: শিক্ষার্থী আটক রাজশাহীর ভদ্রা পার্কে আপত্তিকর অবস্থায় ৯ শিক্ষার্থী ধরা গোদাগাড়ীতে স্ত্রীর উপর অভিমান করে প্রবাসী যুুবকের আত্মহত্যা বাগমারায় জেলা প্রশাসকরে মতবিনিময় সভা রাজশাহীর বঙ্গবন্ধু হাইটেক পার্কে কাজের সুযোগ হবে ১৪ হাজার তরুণের

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক তীব্র যানজটে দুর্ভোগ চরমে

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক তীব্র যানজটে দুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ঈদ আজও  যানজটে স্থবির ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের ২২টি জেলার সর্বাধিক গুরুত্বপূর্ণ এ সড়ক পথটি ঈদযাত্রায় এখন ঘরমুখো মানুষের ভোগান্তির একটি কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন আর দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধু সেতুটি নির্মিত হলেও এ মহাসড়ক পথটিতে প্রতিটি ঈদযাত্রায় যানজটে নাকাল হচ্ছেন যাত্রী আর পরিবহন সংশ্লিষ্টরা।
অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধুসেতুর পশ্চিম অংশে সিরাজগঞ্জের হাটিকুমরুল, নলকা ব্রিজ, কড্ডা এলাকায় গাড়ি টানতে না পারাসহ সড়ক ব্যবস্থা চরম খারাপ থাকার কারণে দীর্ঘ যানজটে যাত্রী আর পরিবহন সংশ্লিষ্টদের কাছে অকার্যকর হয়ে পড়ছে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এ মহাসড়কটি।

 

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু সেতুর পশ্চিম অংশে সিরাজগঞ্জে গাড়ি টানতে না পারার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল পাকুল্লা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার জুড়ে ঘণ্টার পর ঘণ্টা আটকে ছিল শত শত গাড়ি। এর ফলে চরম দুর্ভোগ পোহান যাত্রীরা। বিশেষ করে বৃদ্ধ শিশু ও নারী যাত্রীদের দুর্ভোগ ছিল বেশী। দীর্ঘ সময় যানজটে আটকা পড়ে যাত্রীরা বিক্ষুদ্ধ হয়ে উঠেছে। তারা রাস্তায় নেমে ঢাকামুখী লেন দিয়ে চলাচল করা যানবাহন আটকে দিচ্ছে। এমনিক রোগী বহন ছাড়া কোনো এম্বুলেন্সও যেতে দিচ্ছে না।

 

 

টাঙ্গাইল হাইওয়ে ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) ইফতেখার নাসির রোকন জানান, সিরাজগঞ্জ অংশে গাড়ি টানতে না পারার কারণে আজ সকালেও বঙ্গবন্ধু সেতুর টোল আদায় দুই দফা বন্ধ ছিল। এ কারণে দীর্ঘ এ যানজট হয়েছে। এছাড়াও মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল করাসহ যত্রতত্র সেগুলো বিকল হয়ে যাবার কারণেও যানজট দীর্ঘ হচ্ছে বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির জানান, সেতুর টোল আদায় বন্ধ করা হয়নি। সেতুর উপর দিয়ে যানবাহন আটকে থাকলে টোল আদায় করা এমনিতেই সম্ভব হয়না।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com