সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সাপাহারে কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পর্যায়ে ৪৮তম আন্ত:স্কুল ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন রাণীনগরে গভীর নলক’পে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় হুমকির মুখে কয়েকশত বিঘা জমির আবাদ ঠাকুরগাঁও জেলার হরিপুরে খাল খননের ফলে তলিয়ে যাচ্ছে ব্রীজ যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে ১০টি গ্রাম শাহরুখ নিজেই পোস্ট করলেন ‘মন্নত’এর গণেশ পুজোর ছবি অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় পালানোর সময় ১৬ রোহিঙ্গা আটক আফগানিস্তানকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে নাটোরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

নিউজ ডেস্ক: অবশেষে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে। মঙ্গলবার প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লার কাছে পদত্যাগপত্র জমা দেন কন্তে। প্রেসিডেন্টের পক্ষ থেকে পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে ইতালির প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়েছে। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে। জোটের শরিক ডানপন্থী লিগ দলের নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভেনির সঙ্গে মতবিরোধের জেরেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন কন্তে। পদত্যাগের আগে দেওয়া বক্তব্যে সালভেনিকে ‘সুবিধাবাদী’ ও ‘দেশের জন্য ক্ষতিকর’ বলে উল্লেখ করেন তিনি।

স্থানীয় সময় বুধবার এই বিষয়ে অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লা। আলোচনা চলাকালে কন্তেকেও উপস্থিত থাকার অনুরোধ করেছেন প্রেসিডেন্ট। কোনো রাজনৈতিক দল সরকার গঠনে আগ্রহী না হলে প্রেসিডেন্ট সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে পারবেন। এই সময়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে। তবে নতুন নির্বাচন ছাড়া জোট গঠনের মাধ্যমে কোনো দল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলে তাদের নেতৃত্বে সরকার গঠনের অনুমতি দিতে পারেন প্রেসিডেন্ট।

গেল বছর মার্চে ইতালির নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় প্রথাবিরোধী দল ফাইভস্টার মুভমেন্ট ও ডানপন্থী লিগ দলের জোট সরকার গঠন করে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com