শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৩৭ অপরাহ্ন

‘ফাইভ-জি চালুকারী দেশের মধ্যে প্রথম সারিতে থাকবে বাংলাদেশ’

‘ফাইভ-জি চালুকারী দেশের মধ্যে প্রথম সারিতে থাকবে বাংলাদেশ’

ফাইভ-জি চালুকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশ প্রথম সারিতে থাকবে। আমরা অর্থনৈতিক ক্ষেত্রে- কৃষিক্ষেত্র, মৎস্যক্ষেত্র এবং জিডিপির উন্নয়নে কী করেছি, সেসব কথা অনেক বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে ডিজিটাল বিপ্লবের ক্ষেত্রে সারা দুনিয়াকে যে পথ দেখিয়েছি তা বলা হয় না বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার (৩০ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নই চতুর্থ শিল্প বিপ্লবের প্রেরণা’ শীর্ষক এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু এই সেমিনারের আয়োজন করে। অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ডাকসুর বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলীর সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজি হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক ড. কাজী মুহাইমিন আস-সাকিব, বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান অধ্যাপক মো. রশীদুল হাসান প্রমুখ।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com