শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০২:১৫ অপরাহ্ন

আফগানদের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

আফগানদের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

বৃহস্পতিবার বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানকে মোকাবেলা করবে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে বাংলাদেশ কোচ অধ্যায় শুরু হচ্ছে রাসেল ডমিঙ্গোর। তার এই যাত্রাপথ শুভ করতে আফগানদের বিপক্ষে সাম্ভাব্য একাদশে কারা থাকছেন বা কাদের থাকার সম্ভাবনা বেশি।

ছুটিতে রয়েছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। তার অনুপস্থিতিতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে দলে ফেরার সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত সুযোগ মেলেনি জহিরুল ইসলাম অমির। ছেলের অসুস্থতার কারণে দলে জায়গা হয়নি ওপেনার ইমরুল কায়েসের।

অমি আর ইমরুল যেহেতু নেই তাহলে ইনিংস শুরু করবেন কে? সাদমান ইসলামের সঙ্গী কে হবেন? লিটন কুমার দাস নাকি সৌম্য সরকার? ওপেনিং জুটিতে সাদমান ইসলামের সঙ্গে খেলার সম্ভাবনা বেশি সৌম্য সরকারেরই। কারণ, সর্বশেষ নিউজিল্যান্ড সফরে টেস্টে সেঞ্চুরি করেছেন সৌম্য।

তিন নম্বর পজিশনে মুমিনুল হক সৌরভ থাকছেন। চার-পাঁচে মুশফিক-সাকিব। ছয় নম্বরে মাহমুদউল্লাহ রিয়াদ, সাতে লিটন দাস অথবা মোসাদ্দেক হোসেন সৈকতকে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট।

চট্টগ্রামের উইকেট সব সময়ই স্পোর্টিং। আর এই স্পোর্টিং উইকেটের সুযাগ নিতে স্পিনাদের কাজে লাগাতে চাইবে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান তো থাকছেনই।

সাকিবের সঙ্গে তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ এবং নাঈম হাসানের থাকার সম্ভাবনা রয়েছে। চারজন স্পিনারের সঙ্গে পেস বোলিং অ্যাটাকে থাকার সম্ভাবনা রয়ছে আবু জায়েদ রাহী অথবা তাসকিন আহমেদের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
সাদমান ইসলাম অনিক, সৌম্য সরকার, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ,লিটন কুমার দাস/মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী/তাসকিন/এবাদত।

আফগানদের সম্ভাব্য একাদশ:
ইসনাউল্লাহ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমদজাই, কায়েস আহমেদ এবং জহির খান।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com