শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০২:০০ অপরাহ্ন

রাণীশংকৈলে অর্ধকোটি মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার

রাণীশংকৈলে অর্ধকোটি মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার

হুমায়ুন কবির,রাণীশংকৈল ( ঠাকুরগাঁও)  প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার রাতোর ইউনিয়নের ধামেরহাট বাজারে অবৈধ  স্থপনা সরিয়ে  উপজেলা প্রশাসন প্রায় অর্ধকোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে। গত ৬ সেপ্টেম্বর শুক্রবার দিনব্যাপী অভিযান চালিয়ে এ সম্পত্তি উদ্ধার করেন সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহাসহ তার দপ্তরের সংশ্লিষ্ট লোকজন।

 

 

এ ব্যাপারে এসিল্যন্ড সোহাগ সাহা বলেন, গতকাল ভেদাইল মৌজা পরিদর্শনে গেলে ধামেরহাট বাজারটি হঠাৎ নজরে পড়ে। সংশ্লিষ্ট তহসিলদারেরর বরাতে জানতে পারি, রহস্যজনক ভাবে হাটটি ২০- ৩০ বছর ধরে হাট ইজারা বরাদ্দের বাহিরে চলে যায় এবং অবৈধ দোকান, চাতাল ও মূল হাটে অবৈধ স্থাপনা করে রাখে স্থানীয় প্রভাবশালীরা।

 

 

এরপর আমি তাংক্ষণিকভাবে সরকারি সার্ভেয়ার, তহসিলদার,চেইনম্যানের সহযোগিতায় হাটটিকে সীমানা নির্ধারণ করে  সরকারের নিয়ন্ত্রণে নিয়ে আসি। যা ১ নং খতিয়ানভূক্ত, মৌজা ভেদাইল, জমির পরিমার ৮১  শতাংশ এবং বর্তমান বাজার মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা। তিনি আরো বলেন খুব দ্রুত হাট ইজারার জন্য ক্যালেন্ডারভূক্ত করার প্রক্রিয়া চলছে প্রক্রিয়া সম্পন্ন হলে  সরকারি রাজস্ব আদায় করা হবে। তাছাড়া,  স্থানীয় ১০০ জন বেকার জনগোষ্ঠীকে দোকান বরাদ্দ দেয়ার পরিকল্পনাও রয়েছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com