সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৪:০৩ অপরাহ্ন

নির্বাচন কমিশন ভবনে আগুন লাগার ঘটনা অপ্রত্যাশিত : ইসি মাহবুব তালুকদার

নির্বাচন কমিশন ভবনে আগুন লাগার ঘটনা অপ্রত্যাশিত : ইসি মাহবুব তালুকদার

নিউজ ডেস্ক: রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিচতলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। সংস্থাটির ১২টি ইউনিট কাজ করে প্রায় দেড় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার মন্তব্য করেছেন, নির্বাচন ভবনের নিচতলায় আগুন লাগার ঘটনা অপ্রত্যাশিত এবং এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোবববার দিবাগত রাত দেড়টার দিকে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মাহবুব তালুকদার।

তিনি বলেন, রাত ১১টার দিকে আগুন লাগে এর উৎস সম্পর্কে আমরা জানি না। একটা তদন্ত কমিটি গঠন হয়েছে। এর নেতৃত্ব দিবে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব, আর ফায়ার ব্রিগেডের একজন প্রতিনিধি, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, গনপূর্তবিভাগ থেকে দুই জন, একজন সিভিল ইঞ্জিনিয়ার, আর একজন ইলেট্রিক ইঞ্জিনিয়ার।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, আগুন লাগার ঘটনা অপ্রত্যাশিত। আল্লাহর অশেষ রহমত ভবনের অন্য তলায় আগুন ছড়ায়নি। ফায়ার বিগ্রেড ক্ষিপ্রতার সঙ্গে না আসলে অর্থিক ক্ষতি অনেক হত। তারা দ্রুত আগুন নিভিয়ে ফেলেছে।

আজ আমাদের অফিসের সমস্থ কর্মকর্তা উপস্থিত হয়েছে। ভবিষ্যতে যেন এমন ঘটনার পূণরাবিত্তি না ঘটে এ ব্যপারে সতর্ক থাকবো। প্রধান নির্বাচন কমিশনার দেশের বাইরে। তিনি উদ্বেগ প্রকাশ করেছে। আমি কাল (সোমবার ) তার সঙ্গে এ বিষয়ে সঙ্গে কথা বলবো।

কেমন ক্ষতি হয়েছে বিশেষ করে নিচতলায় ইভিএম মেশিন ছিল এর কোন ক্ষতি হয়েছে কি না সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার বলেন, আমরা কেবল যায়গা পরিদর্শন করেছি, তদন্ত কর্মকর্তারা বলতে পারবে। তবে কিছু কিছু যন্ত্রপাতি আছে, কিছু ভিজেছে কিন্তু ক্ষতি হয়নি। পানিতে ভিজে গেছে । আমরা ফায়ার সার্ভিস কর্মকর্তাকে বলেছি সেগুলোর ব্যাপারে পদক্ষেপ নিতে।

ইসির নিজস্ব আগুন নিয়ন্ত্রণ ব্যবস্থা ছিল সেটা কি কাজ করেছে এমন প্রশ্নের জবাবে বলেন, সেটা কতটুকু কার্যকর হয়েছে সেটা তদন্ত করে দেখা হবে। আমরা ভবিষ্যতে নিজেদের ব্যবস্থায় যেন আগুন নিয়ন্ত্রণ করতে পারি সে ব্যবস্থা থাকবে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com