বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৮:১১ পূর্বাহ্ন

দেবীগঞ্জ উপজেলায় আবারো শ্রেষ্ঠ চেয়ারম্যান জামেদুল

দেবীগঞ্জ উপজেলায় আবারো শ্রেষ্ঠ চেয়ারম্যান জামেদুল

মোহাম্মদ সাঈদ পঞ্চগড় প্রতিনিধি: গ্রাম আদালতের মাধ্যমে বিচার নিষ্পত্তির ক্ষেত্রে শ্রেষ্ঠ ইউপি সম্মাননা পুরস্কার পেলেন পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জামেদুল ইসলাম। বৃহস্পতিবার সকাল ১১.০০ ঘটিকায় উপজেলা হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে, বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ, ইউরোপিয়ান ইউনিয়ন, ইউ.এন.ডি.পি এবং বাস্তবায়ন সহযোগি সংস্থা ইকো সোস্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর সহায়তায় বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (দ্বিতীয় পর্যায়ে) প্রকল্পের উপজেলা গ্রাম আদালত ব্যবস্থাপনা কমিটির ত্রৈমাসিক সভায় উপজেলা প্রশাসনের নিজস্ব উদ্যোগে এ পুরস্কার প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জনাব প্রত্যয় হাসান- এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জনাব মোঃ আব্দুল মালেক চিশ্তি, চেয়ারম্যান উপজেলা পরিষদ, দেবীগঞ্জ, জনাব রিতু আক্তার, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, দেবীগঞ্জ। এছাড়াও উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ, দেবীগঞ্জ থানা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, সাধারণ সম্পাদক- প্রেস ক্লাব, চেংঠী হাজরাডাঙ্গা, সুন্দরদিঘী, দন্ডপাল, দেবীডুবা, সোনাহার, চিলাহাটি ইউনিয়নের ইউপি চেয়ারম্যানগণ, সংরক্ষিত মহিলা সদস্য, উপজেলা সমন্বয়কারী- বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ দ্বিতীয় পর্যায় প্রকল্প, দেবীগঞ্জ প্রমুখ।
উল্লেখ্য যে, গত জুলাই-আগস্ট ২০১৯ মাসে দেবীগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নে পূর্বের অপেক্ষমান মামলাসহ ২৩২টি মামলা গ্রহণ করা হয় এবং ১৬৭টি মামলা ন্যায় বিচারের মাধ্যমে নিষ্পত্তি করা হয়। তন্মধ্যে দন্ডপাল ইউনিয়ন ৫৬টি গ্রহণ করে এবং ৩৭টি মামলা গ্রাম আদালতের মাধ্যমে নিষ্পত্তি করে। এ বিষয়ে জানতে চাইলে দন্ডপাল ইউপি চেয়ারম্যান জনাব মোঃ জামেদুল ইসলাম বলেন যে, গ্রাম আদালতের কার্যক্রম ব্যাপকভাবে প্রচারের জন্য বিভিন্ন কার্যক্রম ইউনিয়ন পরিষদের উদ্যোগে নেওয়া হয়েছে। যেমনঃ সামাজিক প্রতিষ্ঠানে আলোচনা, বিভিন্ন সভায় আলোচনা, উঠান বৈঠক, পোস্টারিং, দেয়াল লিখন ইত্যাদি। যার কারণে উক্ত ইউনিয়নে মামলা গ্রহণের ও নিষ্পত্তির হার পূর্বের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com