সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০৯:৫৫ পূর্বাহ্ন

পুঁজিবাজারে আমরা শতভাগ আস্থা অর্জন করতে চাই:অর্থমন্ত্রী

পুঁজিবাজারে আমরা শতভাগ আস্থা অর্জন করতে চাই:অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক: পুঁজিবাজারকে অর্থনৈতিক এলাকায় শক্তিশালীভাবে রূপান্তরিত করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।তিনি বলেন, পুঁজিবাজারকে সুশাসন দেব এবং গভর্ন্যান্সে ভালো করব। যেসব ত্রুটি-বিচ্যুতি রয়েছে, অব্যবস্থাপনা রয়েছে, সেগুলো দেখবো।

সোমবার (১৬ সেপ্টেম্বর)সকালে রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে ‘পুঁজিবাজার উন্নয়নের লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময়’সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি আমাদের। এই বাজারে আমরা শতভাগ আস্থা অর্জন করতে চাই। এখন থেকে আর কেউ অপবাদ দিতে পারবেন না যে, আমরা ন্যায় বিচার করি না অথবা আমরা কারোর প্রতি দুর্বল। পুঁজিবাজারে যিনি অপরাধ করবেন, তিনি যেই হোন না কেন! যত বড়ো শক্তিশালী হোন না কেন আইন অনুযায়ী তার বিচার করা হবে। ভালো ভালো সরকারি কোম্পানিগুলোকে পুঁজিবাজারে নিয়ে আসা হবে। পুঁজিবাজারের মূল্য যাতে যথাযথ হয় সেই কাজও করা হবে। এ লক্ষ্যে বিশেষ কমিটি গঠন করার পরামর্শ দেওয়া হয়েছে, তারা ঘুরে ঘুরে এসব দেখবে। যারা পুঁজিবাজারে দাম বাড়িয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করবে তারা ছাড় পাবে না।’

অর্থমন্ত্রী আরো বলেন, সবাই ঐকমত্যে পৌঁছেছি, পুঁজিবাজার উন্নয়নে সবাইকে কাজ করতে হবে। সরকারের সকল সংস্থাও একমত পোষণ করেছে যে, যেকোনো মূল্যে পুঁজিবাজার উন্নয়ন করতেই হবে। আমাদের অর্থনীতি যতটা গতিশীল, আমাদের পুঁজিবাজারকে ততটা গতিশীল হিসেবে দেখতে চাই। এই বাজারে যে অবিশ্বাস আছে কয়েকটি কারণে, এগুলো দূর করতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com