বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৮:৪৬ পূর্বাহ্ন

কাটাখালিতে শ্রমিক সমাবেশ উনুষ্ঠিত

কাটাখালিতে শ্রমিক সমাবেশ উনুষ্ঠিত

মাসুদ রানা রাব্বানী : আসন্ন মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে রবি-মোমিন পরিষদের উদ্দোগ্যে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধা সাড়ে ৭টা দিকে নগরীর উপকন্ঠ কাটাখালি পৌরসভা বাজার এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাটাখালি পৌরসভার মেয়র মোঃ আব্বাস আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাসিক ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর ও দূরপাল্লা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ তৌহিদুল হক সুমন। এছাড়াও কাটাখালী পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোতালেব হোসেন ও মোঃ খোকনুজ্জামান মাসুদ।

 
প্রধান অতিথি তার বক্তব্যে কাটাখালি পৌরসভার মেয়র মোঃ আব্বাস আলী বলেন, রাজশাহী জেলা মোটরশ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচননে রবি-মোমিন পরিষদের বিকল্প নাই। কারন হিসেবে তিনি উল্লেখ করেন, বিগত দিনে রবি-মোমিনের নেতৃত্বে শ্রমিক ইউনিয়ন সংগঠনটি চলাকালিন সময় শ্রমিদের কোন প্রকার সমস্যা ছিলো বলে আ্মার জানা নাই।

 

 

তাছাড়া রবি-মোমিম প্রকৃত শ্রমিক থেকেই ধিরে ধিরে শ্রমিকদের উৎসাহে শ্রমিক নেতা হিসেবে গত কয়েক বছর যাবত শ্রমিকদের কল্যানে কাজ করে আসছেন। প্রকৃত শ্রমিক নেতা তারাই যারা শ্রমিক থেকে নেতা হয়েছেন। বিগত দিনে যারা শ্রামিক থেকে নেতা হয়েছে তারাই বোঝেন শ্রমিদের দঃখ কষ্ট। তিনি আরো বলেন, গত কয়েক বছর আগে কৃত্রিম সংকট চলাকালীন সময় শ্রমিকদের অবস্থানে কিছু বহিরাগত সন্ত্রাসী প্রবেশ করে শ্রমিদের ভবিষ্যত নষ্ট করে দিয়েছে।

 

 

 

সেখান থেকে উঠে আসতে হলে রবি-মোমিনকে নির্বাচিত করে নেতৃত্ব হাতে তুলে দেয়ার কোন বিকল্প নাই বলেও উল্লেখ করেন মেয়র।সাবেক শ্রমিক সভাপতি মোঃ কামাল হোসেন রবি তার বক্তব্যে বলেন, ত্রি-বার্ষিক নির্বাচনে শ্রমিক ভাইদের ভোটে নির্বাচিত হলে শ্রমিকদের কণ্যা ভাতা ৩৫ হাজারের জায়গায় ৫০ হাজারে পরিনত করবো।

 

 

শিক্ষা ভাতা ১০ হাজারের জায়গায় ২০ হাজার করা হবে। এছাড়াও তিনি শ্রমিকদের স্বথ্য, চিকিৎসাসহ বিভিন্ন দিক তুলে ধরে বলেন, শ্রমিক থেকে শ্রমিক নেতা হয়েছি। অতএব আমার চেয়ে বেশি শ্রমিকদের দুঃখ কষ্ট কেউ জানে বলে আমার জানা নাই। পরিশেষে তিনি শ্রমিকদের দোয়া ও সুস্বাথ্য কামনা করে তাঁর বক্তব্য শেষ করেন।অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন, সাবেক শ্রমিক নেতা মোঃ মোমিনুল ইসলাম মোমিন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, মোঃ আলহাজ্ব মজিবর রহমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com