সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অনলাইনে সরকারি সেবা দিতে চালু হলো নতুন তিন প্লাটফর্ম অদিত উল্লাহ ফারুক চৌধুরীকে যুবলীগ চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি টিফিনের বিস্কুট বাড়ি নিয়ে যাওয়ার সময় প্রধান শিক্ষক ধরা রাবি স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অপরাধে রাবি স্কুল প্রভাষক গ্রেফতার ডাঃ আব্দুল খাল‌েক বিশ্বাস রাজশাহী ব‌িভাগ‌ের চীপ ক‌ো-অডিনেটর নির্বাচিত বোরহানউদ্দিনে গুজব ছড়ানো হয়েছে, ধৈর্য ধরার আহবান প্রধানমন্ত্রীর ছিনতাইয়ের চেষ্টায় ব্যর্থ হয়ে মাথায় আঘাতের ২ আসমী গ্রেফতার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা ব্যাপক সংঘর্ষ, নিহত ৪ রাণীনগরে দু’টি গাঁজার গাছসহ গাঁজাচাষী আটক সাপাহারে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ! স্বামীর দাবী ডাকাতির ঘটনা

অমিতাভ বচ্চন পাচ্ছেন দাদা সাহেব ফালকে পুরস্কার

অমিতাভ বচ্চন পাচ্ছেন দাদা সাহেব ফালকে পুরস্কার

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পাচ্ছেন বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন। ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর টুইট করে জানিয়েছেন এই খবর। চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য এবার এই সম্মাননা পাচ্ছেন বিগবি।

অমিতাভ বচ্চন, জনপ্রিয় ভারতীয় চলচিত্র অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক ও সাবেক রাজনীতিবিদ। পাঁচ দশকের অধিক সময়ের কর্মজীবনে ১৯০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। বচ্চনকে ভারতীয় চলচ্চিত্র তথা বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সেরা ও প্রভাবশালী অভিনেতা হিসেবে গণ্য করা হয়।

বলিউডের শাহেন শাহ খ্যাত অমিতাভের দাদা সাহেব ফালকে পাওয়া প্রসঙ্গে প্রকাশ জাভড়েকর বলেন, ‘দুই প্রজন্ম ধরে বিনোদন জগতে অবদান রেখে চলেছেন লিজেন্ড অমিতাভ বচ্চন। তাকে দাদা সাহেব ফালকে সম্মান দেওয়ার সিদ্ধান্তে খুশি গোটা দেশ ও বিশ্ব।’

ভারতীয় সিনেমায় অবদান রাখার জন্য এখন পর্যন্ত ৪৯ জন পেয়েছেন দাদা সাহেব ফালকে পুরস্কার। তাদের মধ্যে পৃথ্বীরাজ কাপুর, বিনোদ খান্না মরোন্নত্তর দাদা সাহেব ফালকে সম্মান দেওয়া হয়৷ ২০০৭ সালে এই পুরস্কার পান মান্না দে, ২০১৪ সালে শশী কাপুর, ২০০৫ সালে শ্যাম বেনেগাল।

অভিনয় জীবনে অমিতাভ বচ্চন অনেক পুরস্কার পেয়েছেন। ১৯৮৪ সালে অমিতাভ পান পদ্মশ্রী পুরস্কার। ২০০১ সালে পদ্মভূষণ ও ২০১৫ সালে পদ্মবিভূষণ সম্মান দেওয়া হয় অমিতাভ বচ্চনকে। এবার চলচ্চিত্রের জন্য ভারতের সেরা পুরস্কার দাদা সাহেব ফালকে পাচ্ছেন এই অভিনেতা।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com