বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন রাজশাহী রেঞ্জের মাসিক ‘অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত ইটভাটা ও কলকারখানার দূষিত কালোধোঁয়া পরিস্কারের যন্ত্র আবিস্কার করলেন রুবেল রাজশাহীতে স্বামীর নির্যাতনে ৩মাসের অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যা ষড়যন্ত্র রুখতে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মানববন্ধন বাগমারায় পরীক্ষায় নকলের দায়ে ১১ পরীক্ষার্থী বহিস্কার বাগমারায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ পুঠিয়ায় ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষক গ্রেফতার বাংলাদেশ নির্ভরযোগ্য অংশীদার এডিবি ফাহাদ হত্যা মামলায় সাদাত ৫ দিনের রিমান্ডে

কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়বে: ডিসি মামুনুর রশিদ

কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়বে: ডিসি মামুনুর রশিদ

নিজস্ব প্রতিবেদক: আজকের শিশুরাই আগামী দিনের দেশের ভবিষ্যত। আর কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মূল ভুমিকা রাখবে। তাই কন্যা শিশুদের প্রতি বৈষম্য না করে তার প্রাপ্য সকল সুযোগ সুবিধা দিয়ে নিয়ম শৃঙ্খলার মধ্যদিয়ে গড়ে তোলার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

 

তিনি বলেন, কন্যা শিশুরা এখন আর অপ্রত্যাশিত নয়। কন্যা শিশুদেরকে সুশিক্ষিত ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারলে রাষ্ট্রের সম্পদে পরিণত হবে। তাই সরকারের পাশাপাশি আমাদের উচিত হবে শিশুবিবাহ বন্ধ করা এবং কন্যা শিশুদের বিকশিত হওয়ার সুযোগ করে দেয়া।


সোমবার (৩০ সেপ্টেম্বর) কন্যা শিশুর অগ্রযাত্রা দেশের জন্য নতুন মাত্রা এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতে কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙ্গামাটি জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চেম্বার অফ কর্মাসের সভাপতি মনোয়ারা বেগম, মহিলা কমিশনার জোবেতুন্নেসা বেগম, রাঙ্গামাটি শিশু একাডেমীর পরিচালক অর্চনা চাকমাসহ মহিলা অধিদপ্তরের কর্মকর্তা, পার্বত্য অঞ্চলের শিশু, কিশোরী ও অভিভাবকগণ এসময় উপস্থিত ছিলেন।

 
রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আরো বলেন, শিশুদের যত্ন সহকারে গড়ে তুলতে হবে। তাদের যত্ন সহকারে বাড়তে দিতে হবে এবং তাদের অধিকারসহ উপযুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে। ভালো মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টা করতে হবে। আর একদিন তারাই আপনাদের কষ্টের প্রতিদান দিবে।

 


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com