বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন রাজশাহী রেঞ্জের মাসিক ‘অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত ইটভাটা ও কলকারখানার দূষিত কালোধোঁয়া পরিস্কারের যন্ত্র আবিস্কার করলেন রুবেল রাজশাহীতে স্বামীর নির্যাতনে ৩মাসের অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যা ষড়যন্ত্র রুখতে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মানববন্ধন বাগমারায় পরীক্ষায় নকলের দায়ে ১১ পরীক্ষার্থী বহিস্কার বাগমারায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ পুঠিয়ায় ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষক গ্রেফতার বাংলাদেশ নির্ভরযোগ্য অংশীদার এডিবি ফাহাদ হত্যা মামলায় সাদাত ৫ দিনের রিমান্ডে

মেডিকেল ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন করতে সতর্ক অবস্থানে সরকার

মেডিকেল ভর্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন করতে সতর্ক অবস্থানে সরকার

২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা শৃঙ্খল করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। যা এরই মধ্যে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে স্বস্তি এনে দিয়েছে।

আগামী ১১ অক্টোবর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সারাদেশে একযোগে শুরু হবে এমবিবিএস ভর্তি পরীক্ষা। পরীক্ষা নকলমুক্ত রাখতে কেন্দ্রে সব ধরণের ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা কোনোভাবেই যেন না ঘটে সেদিকে লক্ষ্য রেখে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। শুধু কেন্দ্র ইনচার্জ পুরো কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। সেটি থাকবে সম্পূর্ণ অ্যানালগ (স্মার্ট ফোন নয়)।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা ভালোভাবে সম্পন্ন করতে সব দিক থেকে প্রস্তুত রয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক লাখ পরীক্ষার্থীর একদিনে পরীক্ষা নেয়ার অভিজ্ঞতা আমাদের আছে। মেডিকেল ভর্তি পরীক্ষায় কোনো সমস্যা হবে না। সিনিয়র অফিসাররা মাঠ তত্ত্বাবধান করবেন। আশা করি একটি চমৎকার পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারা যোগ্য তারাই এ পরীক্ষার মাধ্যমে মেডিকেলে ভর্তির সুযোগ পাবে।

তিনি আরও বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠু করতে বেশকিছু ব্যবস্থা নেয়া হয়েছে। গৃহীত ব্যবস্থার মধ্যে- পরীক্ষা কেন্দ্রে মোতায়েন থাকবে পর্যাপ্ত পুলিশ। সেই সঙ্গে প্রতিটি কেন্দ্রে থাকবে মোবাইল কোর্ট। পরীক্ষার্থীরা প্রবেশপত্র ব্যতীত অন্য কোনো কাগজ সঙ্গে নিতে পারবে না। কলম ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই স্বচ্ছ সাধারণ মানের কলম নিতে হবে। পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় পরীক্ষার্থীদের দেহ তল্লাশি করে কেন্দ্রে প্রবেশ করানো হবে। মেয়েদের তল্লাশির ক্ষেত্রে থাকবে আলাদা ব্যবস্থা। তল্লাশির কাজে পুলিশের পাশাপাশি থাকবে স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কেন্দ্রের প্রতিনিধিরা। ভর্তি পরীক্ষা নিয়ে সব ধরণের গুজব বা প্রোপাগান্ডা রুখতে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন অ্যাপসভিত্তিক যোগাযোগ মাধ্যমগুলো মনিটরিং করবে ডিএমপির সাইবার সিকিউরিটি বিভাগ। মেডিকেল ভর্তি পরীক্ষা-সংক্রান্ত গৃহীত ব্যবস্থা ও নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশের ব্যবস্থা করা হবে।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com