বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন রাজশাহী রেঞ্জের মাসিক ‘অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত ইটভাটা ও কলকারখানার দূষিত কালোধোঁয়া পরিস্কারের যন্ত্র আবিস্কার করলেন রুবেল রাজশাহীতে স্বামীর নির্যাতনে ৩মাসের অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যা ষড়যন্ত্র রুখতে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মানববন্ধন বাগমারায় পরীক্ষায় নকলের দায়ে ১১ পরীক্ষার্থী বহিস্কার বাগমারায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ পুঠিয়ায় ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষক গ্রেফতার বাংলাদেশ নির্ভরযোগ্য অংশীদার এডিবি ফাহাদ হত্যা মামলায় সাদাত ৫ দিনের রিমান্ডে

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হতে হবে: ডিসি মামুনুর রশীদ

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হতে হবে: ডিসি মামুনুর রশীদ

নিজস্ব প্রতিবেদক: রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরও মনোযোগী হতে হবে। যারা নিজেদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় সম্পৃক্ত করেছে, তারা দুই ক্ষেত্রেই ভালো করেছে। খেলাধুলা করলে মনমানসিকতা বড় হয় ও তারা কখনো ভুল পথে পা বাড়ায় না।

 

ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের বালিকা ফুটবলাররা বাংলাদেশের মুখ উজ্জল করেছে। এখনো করে যাচ্ছে। আনুচিং মনিকা, আনাই, রুপনা তারা ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের হোস্টেলে থেকে পড়াশুনার পাশাপাশি খেলাধুলা চালিয়ে গিয়ে তারা এখন জাতীয় দলের হয়ে খেলে একের পর এক আন্তার্জাতিক সাফল্য অর্জন করে সারা বিশ্বে দেশের মুখ উজ্জল করছে।

তিনি ঘাগড়া উচ্চ বিদ্যালয়ে থেকে আরো প্রতিভাবান মহিলা ফুটবলার তৈরিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগীতা অব্যাহত থাকবে ঘোষণা দেন। প্রতি মাসে বিদ্যালয়ের বালিকা ফুটবল দলের জন্য খাবার বাবদ অর্থ বা খাদ্যশষ্য দেওয়ার আশ্বাস দেন।বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে কাউখালী ঘাগড়া উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন এবং ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রীড়া ও খাদ্য সামগ্রী বিতরণ ও বালিকা ফুটবল টিমের জন্য খেলাধুলা সামগ্রী, তাদের হোস্টেলের জন্য খাবার ও নগদ অর্থ বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় জেলা প্রশাসক বালিকা ফুটবল দলের জন্য নির্মিত হোস্টেল পরিদর্শন করেন ও বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলেন।এ সময় কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা শতরুপা তালুকদার, ঘাগড়া ইউনিয়ের চেয়ারম্যান জগদিশ চাকমা, রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদত শফিউল আজম, ঘাগড়া কলেজের অধ্যক্ষ শ্যামল মিত্র চাকমা, কাউখালী উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকতঅ মোঃ মনিরুজ্জমান, ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রা দেওয়ান উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত পার্বত্য চট্টগ্রামে দুর্গম এলাকার প্রতিভাবান বালিকা ফুটবলারদের ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের হোস্টেলে রেখে বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়ে আসছিল বিদ্যালয় কর্তৃপক্ষ। এ হোস্টেলে অবস্থান করে পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় অনুশীলনের ব্যবস্থা করা হয়। এ হোস্টেল থেকে বর্তমানে ৬ জন বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের হয়ে খেলছে।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com