সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ১২:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অনলাইনে সরকারি সেবা দিতে চালু হলো নতুন তিন প্লাটফর্ম অদিত উল্লাহ ফারুক চৌধুরীকে যুবলীগ চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি টিফিনের বিস্কুট বাড়ি নিয়ে যাওয়ার সময় প্রধান শিক্ষক ধরা রাবি স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অপরাধে রাবি স্কুল প্রভাষক গ্রেফতার ডাঃ আব্দুল খাল‌েক বিশ্বাস রাজশাহী ব‌িভাগ‌ের চীপ ক‌ো-অডিনেটর নির্বাচিত বোরহানউদ্দিনে গুজব ছড়ানো হয়েছে, ধৈর্য ধরার আহবান প্রধানমন্ত্রীর ছিনতাইয়ের চেষ্টায় ব্যর্থ হয়ে মাথায় আঘাতের ২ আসমী গ্রেফতার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা ব্যাপক সংঘর্ষ, নিহত ৪ রাণীনগরে দু’টি গাঁজার গাছসহ গাঁজাচাষী আটক সাপাহারে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ! স্বামীর দাবী ডাকাতির ঘটনা

প্রিয় তারকা জাহিদ পা দিলেন ৫৪ বছরে

বিনোদন ডেস্ক: অভিনয় জগতের ব্যস্ত তারকাদের অন্যতম জাহিদ হাসান। সেই যে আশির দশকে তিনি ঢুকেছেন অভিনয় জগতে, তারপর থেকে সারা বছরজুড়ে লাইট ক্যামেরা অ্যাকশনই তার ধ্যানজ্ঞান। বয়সের হাফ সেঞ্চুরি পেরিয়ে এখনও তিনি পাল্লা দিয়ে অভিনয় করে যাচ্ছেন নতুন প্রজন্মের অভিনয়শিল্পীদের সঙ্গে। অভিনয় জগতে নিজেকে তিনি নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়।

আজ সেই জনপ্রিয় অভিনেতার জন্মদিন। ৫৩ পেরিয়ে লাখো ভক্তের প্রিয় তারকা জাহিদ পা দিলেন ৫৪ বছরে। ১৯৬৭ সালের ৪ অক্টোবর সিরাজগঞ্জ জেলা শহরে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা ইলিয়াস উদ্দিন তালুকদার ছিলেন একজন কাস্টম কর্মকর্তা এবং মা হামিদা বেগম ছিলেন গৃহিণী। পাঁচ ভাই ও তিন বোনের মধ্যে জাহিদ হাসান সবার ছোট।

জন্মদিনে দিনভর বাসাতেই থাকবেন অভিনেতা। কোনো শুটিং রাখেননি। সময় দেবেন পরিবারকে। জাহিদ হাসান বলেন, ‘জন্মদিন এলেই মনে হয় জীবন থেকে আরো একটি বছর চলে গেল। তবে ভালো লাগে যে, পরিচিতি-অপরিচিত নানাজনের শুভেচ্ছাবার্তা ও ভালোবাসা পাই। একজন সাধারণ মানুষ হয়ে আমি দেশের কোটি কোটি মানুষের ভালোবাসা পাই, এটাই আসলে জীবনে বড় পাওয়া।’

১৯৮৬ সালে আবদুল লতিফ বাচ্চুর পরিচালনায় এবং বাংলাদেশ-পাকিস্তান-শ্রীলংকার যৌথ প্রযোজনার ‘বলবান’ ছবিতে অভিনয়ের মাধ্যমে জাহিদ হাসানের রুপালি পর্দায় অভিষেক হয়। ১৯৯০ সালে শুরু করেন টেলিভিশনে অভিনয়। এর আগে ১৯৮৯ সালে তিনি বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) অভিনয়ের অডিশন দেন। তার অভিনীত প্রথম নাটক ছিল ‘জীবন যেমন’।

সেই থেকেশুরু। কেরিয়ারের এ পর্যন্ত অসংখ্যা দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন জাহিদ হাসান। এর মধ্যে প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের কয়েকটি নাটক তাকে বিশেষ জনপ্রিয়তা এনে দেয়। জাহিদ হাসানকে দেখা গেছে বেশ কয়েকটি চলচ্চিত্রেও। হুমায়ূন আহমেদ পরিচালিত ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে তিনি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ অর্জন করেন।

কয়েনদিন আগেই মুক্তি পেয়েছে জাহিদ হাসান অভিনীত ‘সাপলুডু’ নামে একটি ছবি। গোলাম সোহরাব দোদুল পরিচালিত সে ছবির নায়ক-নায়িকা আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম। জাহিদ হাসান সেখানে রয়েছেন একজন রাজনৈতিক নেতার চরিত্রে। অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও খ্যাতি রয়েছে এ তারকার। কেরিয়ারে বেশ কয়েকটি ধারাবাহিক এবং অসংখ্য প্যাকেজ নাটক তিনি নির্মাণ করেছেন।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com