বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন রাজশাহী রেঞ্জের মাসিক ‘অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত ইটভাটা ও কলকারখানার দূষিত কালোধোঁয়া পরিস্কারের যন্ত্র আবিস্কার করলেন রুবেল রাজশাহীতে স্বামীর নির্যাতনে ৩মাসের অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যা ষড়যন্ত্র রুখতে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মানববন্ধন বাগমারায় পরীক্ষায় নকলের দায়ে ১১ পরীক্ষার্থী বহিস্কার বাগমারায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ পুঠিয়ায় ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষক গ্রেফতার বাংলাদেশ নির্ভরযোগ্য অংশীদার এডিবি ফাহাদ হত্যা মামলায় সাদাত ৫ দিনের রিমান্ডে

এরশাদের শূন্য আসনে উপনির্বাচন আজ

এরশাদের শূন্য আসনে উপনির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক:  জাতীয় সংসদের রংপুর-৩ আসনে উপ-নির্বাচন আজ। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ১৭৫টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ভোট গ্রহণ  শুরু হবে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

 

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ইতোমধ্যে ভোটের সব প্রস্ততি সম্পন্ন করেছে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচনী কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে। প্রতি কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম।

কর্তৃপক্ষ জানান, ভোটের পরের দিন পর্যন্ত নির্বাচনী এলাকায় ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। র‌্যাবের ২০টি ইউনিট, পুলিশ ও আনসারের ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করবেন। নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় থাকবেন ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

 

উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ আসনের ১৭৫টি কেন্দ্রে ১৭৫ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার, ২ হাজার ৪৬ জন পোলিং অফিসার ভোটগ্রহণের কাজে নিয়োজিত থাকবেন। ইভিএম পদ্ধতিতে ১৭৫টি কেন্দ্রের ১ হাজার ২৩টি গোপনকক্ষে ভোটগ্রহণ করা হবে। এসব কেন্দ্রের মধ্যে ৭৩টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ এবং বাকি ১০২টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

 

উ েল্ল্যখ্য, হুসেইন মুহাম্মদ এরশাদ গত ১৪ জুলাই চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরিপ্রেক্ষিতে সংসদ সচিবালয়ের সচিব (রুটিন দায়িত্ব) আ ই ম গোলাম কিবরিয়া স্বাক্ষরিত ১৬ জুলাই রংপুর-৩ আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন। ১ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এই উপ-নির্বাচনেপ্রার্থী ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com