বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন রাজশাহী রেঞ্জের মাসিক ‘অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত ইটভাটা ও কলকারখানার দূষিত কালোধোঁয়া পরিস্কারের যন্ত্র আবিস্কার করলেন রুবেল রাজশাহীতে স্বামীর নির্যাতনে ৩মাসের অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যা ষড়যন্ত্র রুখতে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মানববন্ধন বাগমারায় পরীক্ষায় নকলের দায়ে ১১ পরীক্ষার্থী বহিস্কার বাগমারায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ পুঠিয়ায় ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষক গ্রেফতার বাংলাদেশ নির্ভরযোগ্য অংশীদার এডিবি ফাহাদ হত্যা মামলায় সাদাত ৫ দিনের রিমান্ডে

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরির প্রলোভনে প্রতারণরা আটক-২

নিজস্ব প্রতিবেদক : পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরির প্রলোভন দেখিয়ে বেশ কয়েকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
রোববার (৬ অক্টোবর) দুপুরে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের হিরিমদিয়া গ্রামের তকছেদ আলীর ছেলে মোহন (৩০) ও চাঁদগ্রামের রতন মোল্লার ছেলে লোকমান হোসেন (৩৫)।
গ্রেফতারকালে তাদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের ভুয়া নিয়োগপত্র, চাকরি প্রার্থীদের সিভি, বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি ও দু’টি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র জব্দ করা হয়।
ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার বলেন, গ্রেফতার হওয়া এ চক্রের সদস্যরা সংঘবদ্ধভাবে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছিল। গত কয়েক মাসে প্রায় ১৬০ জনের কাছ থেকে হাতিয়ে নিয়েছে মোটা অংকের টাকা। টার্গেট ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলার জন্য এ চক্রের সদস্যরা দু’টি গ্রুপে ভাগ হয়ে কাজ করতেন। এ চক্রের কাছে প্রতারিত হয়ে কয়েকজন চাকরিপ্রত্যাশী বেকার যুবক থানায় অভিযোগ করেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে অনুসন্ধান করতে গিয়ে এ চক্রের সন্ধান পায় পুলিশ।
তিনি আরও বলেন, প্রাথমিক পর্যায়ে কাজ করে তাদের প্রমোটর টিম, যাদের দায়িত্ব চাকরিপ্রার্থী সংগ্রহ করা। এ গ্রুপের সদস্যরা মাঠপর্যায়ে কাজ করে। তাদের লক্ষ্য থাকে বেকারদের টার্গেট করে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরির প্রলোভন দেখানো। তারা বিভিন্ন চাকরি দেওয়ার কথা বলে প্রার্থীদের কাছ থেকে সিভি, শিক্ষাগত যোগ্যতার ফটোকপি, জন্মসনদ, নাগরিকত্বের সনদ ও পাসপোর্ট সাইজের ছবি সংগ্রহ করে।
ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, ভুক্তভোগীদের অভিযোগের পরে আমরা এ অভিযান পরিচালনা করেছি। এ চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে অনেক মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে সর্বশান্ত করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান ওসি।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com