মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৩:৫৯ অপরাহ্ন

দিল্লির “বায়ুদূষণের অবস্থা” খুবই খারাপ:মদন লাল

স্পোর্টস ডেস্ক : ভারত সফরে মাঠের লড়াইয়ের আগে বাংলাদেশকে মোকাবিলা করতে হচ্ছে দিল্লির বায়ুদূষণ চ্যালেঞ্জ। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দেশটির রাজধানীতেই মুখোমুখি হবে দু’দল। তবে ভারতের এই শহরের বায়ুদূষণের কথা কারো অজানা নয়। বছরের এই শুষ্ক মৌসুমে অবস্থা আরও বেগতিক আকার ধারণ করেছে।

ম্যাচ ভেন্যু দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত টাইগারদের বেশ বেগ পেতে হচ্ছে। শুক্রবার বাংলাদেশি তিন ক্রিকেটারকে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গেছে। এমন অবস্থাকে ভারতীয় সাবেক ক্রিকেটার মদল লাল ‘খুবই খারাপ’ বলেছেন। তিনি জানান, খেলোয়াড়সহ সাধারণরা যাতে ঠিকভাবে নিঃশ্বাস নিতে পারে সরকারকে সেই ব্যবস্থাই করা উচিৎ।

মদন লাল জানান, এটা শুধু ২২ জন ক্রিকেটারের কথা নয়, এখানের দর্শকের কথাও বিবেচনা করতে হবে। যাদের এই পরিস্থিতে তিন ঘণ্টার বেশি সময় থাকতে হবে। তিনি বলেন, ‘দিল্লির এখনকার অবস্থা খুবই খারাপ। এখানে বায়ুদূষণের মাত্রা শিশুদের ওপর প্রভাব ফেলবে। সরকারকে এ ব্যাপারে কিছু করতে হবে। আমরা পরিস্কার বাতাস ও পানি চাই। এই মুহূর্তে আমি বিশ্বাস করি পরিস্থিতি খুবই খারাপ। এটা খেলোয়াড়দের ওপরই নির্ভর করে তারা ম্যাচটি খেলবে কি, না।’

মদন লাল আরও বলেন, ‘মাঠে খেলতে যাওয়া ২২জন ক্রিকেটারকেই এটা বলা হচ্ছে না, ম্যাচ দেখতে আসা প্রচুর দর্শকের কথাও মাথায় রাখতে হবে।’

কিন্তু এমন পরিস্থিতি সত্ত্বেও ম্যাচের ভেন্যু বদলানোর কথা ভাবছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ভারতীয় ক্রিকেটের নতুন বড় কর্তা সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, এই ম্যাচটি দিল্লিতেই অনুষ্ঠিত হবে। তবে ভবিষ্যতে এমন পরিবেশের কথা মাথায় রেখে ম্যাচ আয়োজনের কথাও জানিয়েছেন তিনি।

আগামী ৩ নভেম্বর দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com