বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৪:৩২ অপরাহ্ন

রাঙামাটিতে ফায়ার সার্ভিস সপ্তাহের উদ্বোধন

রাঙামাটিতে ফায়ার সার্ভিস সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: “সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ-দূর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়”এই শ্লোগানকে সামনে রেখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা ও বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সপ্তাহব্যাপী এই কর্মসূচীর উদ্বোধন করেছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

 

রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ, সদর উপজেলার নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, সদর উপজেলার মহিলা ভাইসচেয়ারম্যান নাসরিন আক্তারসহ অন্যান্য কর্মকর্তগণা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস সিভিল ডিফেস এর উপ-পরিচালক রতন কুমার নাথ।

 

অনুষ্ঠানের শেষে অগ্নি নির্বাপক সম্পর্কে রাঙামাটির দমকলবাহিনীর চৌকস কর্মীরা বিভিন্ন মহড়া প্রদর্শন করেন। আলোচনা সভায় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেছেন, বিপদকালীন সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মানুষের জানমাল রক্ষায় এগিয়ে আসেন।

 

এই বাহিনীর প্রত্যেক দায়িত্বশীল সদস্য সর্বদা নিজেদের প্রস্তুত রাখেন মানুষের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য। তাই উদ্ধার, অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপণ কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ ও সচেতনতা সৃষ্টি করতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com