সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০২:৩৫ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে সরকারের ১০ টাকার চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ

রাজশাহীর চারঘাটে সরকারের ১০ টাকার চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ
রাজশাহীর চারঘাটে সরকারের ১০ টাকার চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ

মাসুদ রানা রাব্বানী: রাজশাহীর ইউসুফপুরে হতদরিদ্র পরিবারের ১০ টাকা কেজি দরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার দুপুরে চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়নের গোবিন্দপুর বাজারে কর্মসূচি চলাকালিন সময় এমন অনিয়ম দেখতে পান হতদরিদ্র চাল প্রত্যাশীরা । তারা বলেন দুপুরে ডিলার মোঃ শহিদুল্লাহ উপস্থিত থেকে এ চাল বিতরণ করেন।

এবং সেই চাল ক্রয় করে বাসায় নিয়ে ওজন করে দেখা যায় প্রতিটি বস্তায় ৩০ কেজির স্থলে ১ থেকে ৩ কেজি চাল কম আছে। সেই সাথে ৩০ কেজি বস্তা চাউলের মুল্য নেয়া হচ্ছে ৩১০ টাকা, যদিও সরকার নির্ধারন করেছেন বস্তাসহ ৩০০ টাকা।
জানা গেছে ইউসুফপুর ইউনিয়নে ২ টি ডিলারে মাধ্যমে ১৪৮০ জন কার্ডধারি সদস্য রয়েছেন। এর মধ্যে শহিদুল্লাহর হাত থেকে ৭৩৯ জন হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করা হয়।

 
সরেজমিনে গিয়ে দেখা যায় শতাধিক বস্তার মুখ খোলা এবং বাকিগুলো হাতে সেলাই করা যাহা সরকারি নিয়ম নিতির বাইরে।
ইউসুফপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য মোঃ ইমদাদুল হক, ইনসাফ আলী, নিলুফা বেগম, নাসরিন, রন্জু আলী, মোছাঃ বসুনা, মাড়িয়া বেগম ও টাংগন এলাকার আদরি অভিযোগ করে বলেন, ডিলারের পক্ষ থেকে বলা হয়েছে বস্তা সাথে নিয়ে আসতে নয়লে বস্তা প্রতি ১০ টাকা বাড়তি দিতে হবে। তা না হলে চাল প্রদান করা যাবেনা।

 
আমরা হতদরিদ্র পরিবারের সদস্য, সরকার আমাদের জন্য এ সুযোগ করেছেন, কিন্তু গরিবের বদলেও অন্যান্যরা পাচ্ছেন চাল,অন্যদিকে ওজনে কম,নিম্নমানের চাল বিতরণ, চাল বিতরণে অনভিজ্ঞ দলীয় নেতা-কর্মীদের ডিলার নিয়োগের কারনে এমনটা হচ্ছে বলেও জানান তারা।

 
এ বিষয়ে জানতে চাইলে চারঘাট থানার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হক বলেন, এ ধরনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। অপর দিকে জানতে চাইলে শহিদুল্লাহর ফোনে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায় ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com