মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ০৫:৪২ পূর্বাহ্ন

কক্সবাজারে “বন্দুকযুদ্ধে “জলদস্যু নিহত

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের পেকুয়া উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তারেক (৩০) নামে এক জলদস্যু নিহত হয়েছেন। বুধবার উপজেলার মগনামা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত তারেক কুতুবদিয়ার উত্তর ধুরং এলাকার আব্দুস শুক্কুরের ছেলে। তারেক কুতুবদীয়া কুখ্যাত জলদস্যু দল দিদার বাহিনীর প্রধান দিদারের প্রধান সহযোগী বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

ঘটনাটি নিশ্চিত করে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, কয়েকদিন আগে দিদার বাহিনী বঙ্গোপসাগর থেকে কয়েকটি মাছ ধরার নৌকাসহ মাঝিদের অপহরণ করে নিয়ে যায়। পরে মুক্তিপণ নিয়ে দু’পক্ষের মধ্যে দেন দরবার চলছিল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে তারেকসহ একদল জলদস্যু মুক্তিপণের টাকা নিতে মগনামায় আসে।

গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে গেলে জলদস্যুরা উপস্থিতি টের পেয়েই র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে উভয় দলের মধ্যে বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়।

একপর্যয়ে জলদস্যুবাহিনী পিছু হটলে র‌্যাব ঘটনাস্থল থেকে বিদেশি একটি পিস্তল, দুইটি ওয়ান শুটার গান, ২৩ রাউন্ড তাজা ও চার রাউন্ড ব্যবহৃত কার্তুজ এবং জলদস্যু তারেকের মরদেহ উদ্ধার করে।

তিনি আরও জানান, তারেক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু। তার বিরুদ্ধে অস্ত্র, দস্যুতা, ডাকাতিসহ মোট পাঁচটি মামমলা রয়েছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com