বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ০৯:৪৩ অপরাহ্ন

আদিবাসী কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

আদিবাসী কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

মাসুদরানা রাব্বানী:সরকারি চাকরিতে  ১ম ও ২য় শ্রেণির পাঁচ ভাগ ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে আদিবাসী ছাত্র পরিষদ।শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেইট থেকে মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এলে মহাসড়ক অবরোধ করে তারা সেখানে বসে পড়েন। এতে রাস্তার দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

 
ক্যাম্পাস সূত্রে জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী আদিবাসী ছাত্র পরিষদের অর্ধশতাধিক শিক্ষার্থী কাজলা গেইট থেকে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধানফটকে এসে মহাসড়ক অবরোধ করে।

 

এসময় তারা টায়ার জালিয়ে বিক্ষোভ করেন এবং ‘৫% কোটা বহাল রাখো, রাখতে হবে’, ‘মন্ত্রিপরিষদ সচিবের সিদ্ধান্ত , মানি না, মানব না’ ‘পাহাড় কী সমতলে, লড়াই হবে সমানতালেসহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

 

আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি নকুল পাহান বলেন, ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের ৫% কোটা বহাল রাখতে হবে। তাদের কোটা বাতিলের সময় এখনো হয়নি। তারা এখনো ভালভাবে এগিয়ে যায়নি।

উল্লেখ্য, গত ০৩ অক্টোবর কোটা বাতিল/পর্যালোচনা/সংস্কারের জন্য গঠিত উচ্চপর্যায়ের কমিটি প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিল ঘোষণা করে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com