বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পাবনায় পতাকা উৎসবে একহাজার পতাকা বিতরন পাবনার সাঁথিয়ায় আলেমদের সাথে মতবিনিময়ের মধ্য দিয়ে শামসুল হক টুকু এমপির নির্বাচনি প্রচারনা শুরু নৌকার বিজয় না হলে উন্নয়ন থেমে যাবে: সমাজসেবী নিঘাত পারভীন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জনগণের মুখোমুখি এমপি প্রার্থীরা তৃণমুলে কমিউনিটি ক্লিনিক বন্ধ করবে বিএনপি : এমপি আয়েন আ.লীগ সমর্থকদের উপর হামলার অভিযোগ নিয়ে ইসিতে ইমাম রাজশাহীতে নাচোল, গোমস্তাপুর, ভোলাহাটের নবীন ভোটারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোটের প্রচারে সরকারি গাড়ি নয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ব্যবহার করছেন একুশে গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্ত গাড়ি সন্ত্রাসী ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়তে নৌকা প্রতিককে জয়ী করতে হবে- আসাদ পবার দর্শনপাড়া ইউপিতে মিলনের গণসংযোগ

উত্তরাখণ্ডে নিষিদ্ধ ‘কেদারনাথ’

বিনোদন ডেক্স :: ‘কেদারনাথ’ নিয়ে কিছুটা বেকায়দায় পড়ে গেলেন সুশান্ত সিং রাজপুত ও সারা আলী খান। আজ সারা ভারতে মুক্তি পেয়েছে ছবিটি। কিন্তু দেশটির উত্তরাখণ্ডে ‘কেদারনাথ’ মুক্তির ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে উদাম সিং নগর এবং নৈনিতালের জেলা শাসকরা। ছবির একটি দৃশ্যে মন্দিরের সামনে সুশান্ত ও সারার চুমোর দৃশ্য রয়েছে। ঝামেলা শুরু হয়েছে সেই দৃশ্য নিয়েই।

‘কেদারনাথ’-এর কাহিনি নিয়ে শুরু থেকেই আপত্তি জানিয়েছিলেন উত্তরাখণ্ডের মন্ত্রী সত্যপাল মহারাজ। তার অভিযোগ ছিল, ছবির চিত্রনাট্য পুরোপুরিই ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। এটি একটি উস্কানিমূলক ছবি। এই ছবির কাহিনি দেশে ‘লাভ জিহাদ’কে প্রমোট করছে। এমন অভিযোগে এই ছবির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন চারধামের তীর্থ পুরোহিতরাও।

ছবিতে নায়ক সুশান্ত এক মুসলিম পরিবারের ছেলের ভূমিকায় অভিনয় করেছেন। অন্যদিকে সারা রয়েছেন হিন্দু মেয়ের চরিত্রে। তাদের প্রেমকাহিনিকে কেন্দ্র করেই গল্প বুনেছেন পরিচালক অভিষেক কাপুর। উত্তরাখণ্ডের বন্যা এ ছবির নেপথ্য কাহিনি। কিন্তু সেই ভয়াবহতাকে ছাপিয়ে যায় সুশান্ত-সারার প্রেম। রোমিও-জুলিয়েটের মতো টানটান প্রেম।

এর কাহিনিতে দেখা যাবে, এক পণ্ডিত পরিবারের মেয়ে সারা। প্রতি মাসেই যে নতুন নতুন প্রেম নিয়ে ছেলেখেলা করে। এমনকি তার দিদির বিয়ের পাত্রের সঙ্গেও। তার বদলায় সারার প্রেমিককে ঘিরে বদলা নেয় দিদি। কিন্তু এই বদলা থেকেই বদলে যায় তার দিদি। সে তার জীবন দিয়ে উঠেপড়ে প্রমাণ করতে লাগে, সেও সৎভাবে প্রেম করতে পারে। এখান থেকেই ছবির ক্লাইম্যাক্স শুরু।

ছবির শেষে অনেক ভিএফএক্স এবং হলিউডি কায়দা আছে। আছে প্রেমের জন্য কাঁদোকাঁদো মেলোড্রামা। ভেসে যাওয়া উত্তরাখণ্ড। ভেঙে পড়া পাহাড় ও মাটি। তবু সুশান্তের নাছোড় জেদ। এমন প্রেম কি পরিণতি পাবে? জানা নেই। তার জন্য দেখতে হবে গোটা ‘কেদারনাথ’। এটি অভিনেত্রী সারা আলী খানের অভিষেক ছবি। নায়ক সুশান্তের বিপরীতেও তিনি প্রথম।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com