বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পাবনায় পতাকা উৎসবে একহাজার পতাকা বিতরন পাবনার সাঁথিয়ায় আলেমদের সাথে মতবিনিময়ের মধ্য দিয়ে শামসুল হক টুকু এমপির নির্বাচনি প্রচারনা শুরু নৌকার বিজয় না হলে উন্নয়ন থেমে যাবে: সমাজসেবী নিঘাত পারভীন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জনগণের মুখোমুখি এমপি প্রার্থীরা তৃণমুলে কমিউনিটি ক্লিনিক বন্ধ করবে বিএনপি : এমপি আয়েন আ.লীগ সমর্থকদের উপর হামলার অভিযোগ নিয়ে ইসিতে ইমাম রাজশাহীতে নাচোল, গোমস্তাপুর, ভোলাহাটের নবীন ভোটারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোটের প্রচারে সরকারি গাড়ি নয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ব্যবহার করছেন একুশে গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্ত গাড়ি সন্ত্রাসী ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়তে নৌকা প্রতিককে জয়ী করতে হবে- আসাদ পবার দর্শনপাড়া ইউপিতে মিলনের গণসংযোগ

ঐশির চোখে বিশ্বসুন্দরীর মুকুট

বিনোদন ডেক্স :: চীনের সানাইয়া সিটি এরেনায় আজ বসছে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’-এর জমকালো গ্র্যান্ড ফিনালে। ঘোষণা করা হবে চলতি বছরের বিশ্বসুন্দরীর নাম। কে সেই সৌভাগ্যবতী, কার মাথায় উঠবে সেরার মুকুট, সেটা দেখতে অপেক্ষায় বিশ্বের কোটি কোটি দর্শক। এ বছরের বিজয়ীকে মুকুট পরিয়ে দেবেন গতবারের ‘মিস ওয়ার্ল্ড’ ভারতের মানসী চিল্লার।

৬৮তম বিশ্বসুন্দরী প্রতিযোগিতার এবারের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। গতবার থেকে চালু হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ প্রতিযোগিতায় বিভিন্ন দেশের প্রতিযোগীদের হারিয়ে সেরা ৩০ জনের মধ্যে স্থান করে নিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। প্রথমবারের মতো এত বড় একটি আসরের গ্র্যান্ড ফিনালেতে লড়াই করার যোগ্যতা অর্জন করেছেন বাংলাদেশি মেয়ে।

‘হেড টু হেড চ্যালেঞ্জ’ শেষ হওয়ার পরই মিস ওয়ার্ল্ডের ফেসবুক পেজে সেরা ৩০ প্রতিযোগীর নাম প্রকাশ করা হয়। বিশ্বের ১১৮ প্রতিযোগীর মধ্যে থেকে এই ৩০ জনকে নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের ২০টি গ্রুপের প্রতিটির বিজয়ীরা পৌঁছে গেছেন ফাইনালে। ঐশী তাদেরই একজন। গ্র্যান্ড ফিনালেতে পৌঁছাতে তিনি হারিয়েছেন ডেনমার্কের টারা জেনসেন, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডসের ইয়াদালি টমাস সান্তোস, ব্রাজিলের জেসিকা কারভালহো, আয়ারল্যান্ডের ইফা ও সুলিভান এবং চীনের পিরুয়ি মাওকে।

বাংলাদেশ ছাড়া অন্য গ্রুপের বিজয়ী দেশগুলো হলোÑ মরিশাস, ফ্রান্স, ভেনেজুয়েলা, ফিলিপাইন, নাইজেরিয়া, চিলি, লেবানন, মালয়েশিয়া, গোয়াডলুপ, মিয়ানমার, ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, বুলগেরিয়া, মেক্সিকো, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, আর্জেন্টিনা ও উগান্ডা। এবার এসব দেশের সুন্দরীদের হারাতে পারলেই প্রথম বাংলাদেশি হিসেবে আরও একটি ইতিহাস গড়বেন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মঞ্চে যাওয়া ঐশী।

বাংলাদেশ থেকে সেরা সুন্দরীর খেতাব জিতে এক মাস দেশি-বিদেশি গ্রুমারদের কাছ থেকে তালিম নিয়ে গত ১০ নভেম্বর চীনে উড়াল দেন ঐশী। গত বছর একই ভেন্যুতে অনুষ্ঠিত বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মূল পর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলাম। কিন্তু নতুন চালু হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ গ্রুপ থেকে ঝরে পড়েন তিনি। এবার ঐশী সাফল্যের সঙ্গে টপকেছেন সেই গ্রুপ। এখন তার চোখ গ্র্যান্ড ফিনালের দিকে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com