মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪:৫৩ অপরাহ্ন

আজ নেত্রকোনা ট্র্যাজিডি দিবস

নিউজ প্রতিবেদক :: আজ ৮ ডিসেম্বর নেত্রকোনা ট্র্যাজিডি দিবস। ২০০৫ সালের এই দিনে জেএমবির আত্মঘাতী জঙ্গীরা জেলা শহরের অজহর রোডে উদীচী শিল্পী গোষ্ঠীর জেলা কার্যালয়ের সামনে ভয়াবহ বোমা হামলা চালায়।

এতে উদীচীর শিল্পী গোষ্ঠীর সাবেক যুগ্ন সম্পাদক ও সংগঠক খাজা হায়দার হোসেন এবং সাবেক সাংগঠনিক সম্পাদক সুদীপ্তা পাল শেলীসহ আটজন প্রাণ হারান।

নিহত অপর ছয়জন হলেন- মোটর গ্যারেজ কর্মচারী যাদব দাস, গৃহিণী রানী আক্তার, মাছ বিক্রেতা আফতাব উদ্দিন, রিকশা চালক রইছ উদ্দিন, ভিক্ষুক জয়নাল আবেদীন ও আত্মঘাতী কিশোর কাফি। আহত হন আরও অন্তত ৬০ জন।

নেত্রকোনা ট্র্যাজিডি দিবস উদযাপন কমিটির উদ্যোগে দিনব্যাপি কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ৯টায় কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ।

সকাল সাড়ে ৯টায় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি মোজাম্মেল হক বাচ্চু, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট সাবেক কমান্ডার নুরুল আমীন তালুকদারসহ বিভিন্ন বেসরকারী সংগঠন।

পরে সকাল ১০টা ৪০ মিনিটে রাস্তায় দাঁড়িয়ে পাঁচ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে ‘স্তব্ধ নেত্রকোনা’ পালিত হয়। এসময় ৫ মিনিট শহরে সকল প্রকার যান চলাচন বন্ধ থাকে। ১১টা ১৫ মিনিটে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এছাড়াও বিকাল ৪ টায় স্থানীয় শহীদ মিনারে সন্ত্রাস-মৌলবাদ ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশ এবং দেশাত্ববোধক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হওয়ার কথা রয়েছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com