বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নৌকার বিজয় না হলে উন্নয়ন থেমে যাবে: সমাজসেবী নিঘাত পারভীন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জনগণের মুখোমুখি এমপি প্রার্থীরা তৃণমুলে কমিউনিটি ক্লিনিক বন্ধ করবে বিএনপি : এমপি আয়েন আ.লীগ সমর্থকদের উপর হামলার অভিযোগ নিয়ে ইসিতে ইমাম রাজশাহীতে নাচোল, গোমস্তাপুর, ভোলাহাটের নবীন ভোটারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোটের প্রচারে সরকারি গাড়ি নয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ব্যবহার করছেন একুশে গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্ত গাড়ি সন্ত্রাসী ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়তে নৌকা প্রতিককে জয়ী করতে হবে- আসাদ পবার দর্শনপাড়া ইউপিতে মিলনের গণসংযোগ নৌকায় ভোট দিয়ে উপযুক্ত জবাব দিন—প্রধানমন্ত্রী শেখ হাসিনা আফরোজা আব্বাসের প্রচারনায় বাধা

বগুড়া শহরে লোকালয়ে ঘুরছে মুখপোড়া হনুমান

নিউজ ডেক্স :: বগুড়া শহরের বিভিন্ন এলাকায় মুখপোড়া হুনুমান ঘুরছে। খাবারের সন্ধানে বাসাবাড়ি, দোকানপাটা, হাটে বাজারে ও হোটেল রেস্টুরেন্টের খাবার তুলে নিয়ে ছুটে পালাচ্ছে। কয়েকদিন ধরে হুনুমানটিকে বগুড়া শহরের দত্তবাড়ি, মহিলা কলেজ, চেলোপাড়া, ফুলবাড়ি, প্রেসপট্টি, সূত্রাপুর রিয়াজকাজি লেন ও মালতিনগর এলাকায় দেখা পাওয়া যায়। গাছ থেকে গাছে, ভবন থেকে ভবনের ছাদে, দেয়ালারের উপরে হনুমানটি বসছে। মানুষ বানরটিকে দেখতে ভিড় ও বিরক্ত করছে।

খাবারেরর খোঁজে দলছুট হয়ে লোকালয়ে ছুটে এসেছে একটি হনুমান। কয়েকদিন ধরেই বগুড়ার বিভিন্ন এলাকায় হনুমানটি ঘোরাফেরা করছে। বিষয়টি জেনেও উদ্ধার করার ব্যাপারে তেমন কোনো আগ্রহ নেই সংশ্লিষ্টদের। উৎসুক জনতা হনুমানটিকে আপেল, কলা, পাউরুটিসহ বিভিন্ন রকমের খাবার খেতে দিচ্ছে।

জানা যায়, ৪ ডিসেম্বর বগুড়া শহরের অদূরে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের পাশে দিয়ে বয়ে যাওয়া সুবিল খালের গাছপালায় প্রথম হনুমানটির দেখা মেলে। ৫ ডিসেম্বর রাতে হনুমানটি শহরের দত্তবাড়ি এলাকায় চলে আসে। এরপর বৃহস্পতিবার ৬ ডিসেম্বর একইভাবে রাতের বেলায় স্থান পরিবর্তন করে প্রেসপট্টি এলাকায় চলে আসে। হনুমানটি এখনো কোনো মানুষের ক্ষতি করেনি। কিন্তু মানুষ দেখে হনুমানটি সবসময় ভয়ে থাকে।

রাজশাহী বিভাগের বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণি পরিদর্শক জাহাঙ্গীর কবির, বন্যপ্রাণী সংরক্ষণ করা দরকার। তবে এই মুহূর্তে হনুমানটি উদ্ধার করার কোন সুযোগ নেই। প্রকৃতিতে ওরা বিচরণ করে। হনুমানকে বিরক্ত না করলে সে কারো ক্ষতি করবে না।
বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থীদের সংগঠন টীম ফর এনার্জি এন্ড ইনভায়রনমেন্টাল রিসার্চ (তীর) এর সভাপতি আরাফাত রহমান জানান, হুনুমানটি দেখেছি। আমরা হুনুমানটি সংরক্ষণের জন্য বিভিন্ন দপ্তরে জানিয়েছি। কিন্তু তেমন করে কোন সারা পাওয়া যায় নি। ধারণা করা হচ্ছে খাবারের সন্ধানে হুনুমানটি লোকালয়ে প্রবেশ করেছে। এর আগে একটি শেরপুর উপজেলায় একইরকম হুনুমান দেখা পাওয়া গিয়েছিল। সেটি যশরের বেনাপোল থেকে ট্রাকের ছাদে করে এসেছিল। ধারণা করা হচ্ছে একইভাবে এই হনুমানওটিও এসছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com