শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৮:৪৫ পূর্বাহ্ন

রাজশাহীতে কোটা সংরক্ষনের দাবিতে প্রতিবন্ধীদের মানববন্ধন

 

রাবি প্রতিনিধি : সসরকারি চাকুরীর প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য কোটা সংরক্ষণের দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

রোববার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে রাখে তারা। এতে রাস্তার দুই পাশে তীব্র যানযট সৃষ্টি হয়। ভোগান্তি পোহাতে হয় পথচারী ও যাত্রীদের।

অবরোধ কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর বাংলায় প্রতিবন্ধী কোটা চাই, কোটা ছাড়া প্রজ্ঞাপন মানিনা মানবনা, ৫ শতাংশ কোটার বাস্তবায়ন চাই, প্রহসনের কোটা মানিনা মানবনাসহ বিভিন্ন ধরণের স্লোগান দিতে থাকে তারা।

এসময় শিক্ষার্থীরা সরকারি চাকরিতে বিনা শর্তে ৫% কোটা সংরক্ষণ, সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত চাকরির প্রিলি পরীক্ষা থেকে প্রতিবন্ধী কোটা কার্যকর, প্রতিবন্ধী মন্ত্রণালয়, জাতীয় প্রতিবন্ধী অধিদফতর, সরকারি ও বেসরকারি প্রবেশের বয়সসীমা শিথীল করা সহ ১১ দফা দাবি জানান তারা।

বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদের রাবি শাখার যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান সোহেলের সঞ্চালনায় আহবায়ক হুমায়ুন কবির বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের কোটা প্রেরনা, এটা সাংবিধানিক অধিকার। সমাজের এই শিক্ষার্থীদের জন্য ৫ শতাংশ কোটা বহাল রেখে কোটা বাতিলের সিদ্ধান্ত তুলে নিতে হবে।

এ দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।
অন্যান্যের মধ্যে যুগ্ম আহবায়ক রুবেল, সুজন আহমেদ ও সদস্য রাসেল মিয়া, মুজাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com