বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ০৯:২৭ অপরাহ্ন

গাজীপুরের বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতা-কর্মীর হাইকোর্টে জামিন

গাজীপুরের বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতা-কর্মীর হাইকোর্টে জামিন

আতিক, গাজীপুর জেলা প্রতিনিধি ঃদেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গাজীপুরে মানববন্ধন পালনে পুলিশী বাধা, গ্রেফতার এবং পরবর্তী সময়ে কাপাসিয়ার বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীদের জড়িয়ে মামলা করে।জয়দেবপুর ও কাপাসিয়া থানায় দায়েরকৃত মামলার ৫৫ জন নেতা-কর্মীর ৭ অক্টোবর রবিবার হাইকোর্ট ৬ মাসের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন।

 

কাপাসিয়া উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও আসামী পক্ষের আইনজীবী এডঃ মোঃ ইকবাল হোসেন শেখ জানান, রবিবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি আব্দুল হাফিজ ও কাশেফা হোসেনের নেতৃত্বে গঠিত দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। আসামী পক্ষে জামিন আবেদন ও শুনানী করেন সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট জয়নুল আবেদীন ও এডঃ মোঃ ইকবাল হোসেন শেখ।
উল্লেখ, কারা অন্তরীন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গত ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপির অফিসের সামনে পূর্ব নির্ধারিত মানববন্ধন কর্মসূচি ছিল। কর্মসূচি পালনের প্রস্তুতিকালে জয়বেদপুর থানা পুলিশ বিএনপি স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আ স ম হান্নান শাহ্ পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ ও গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলার হান্নান মিয়া হান্নু সহ ৬ জনকে গ্রেফতার করে। গত ২৪ অক্টোবর হাইকোর্ট তাদের জামিন মঞ্জুরের ফলে তারা মুক্তি পেয়েছে।

 

ঘটনার দিন রাতে জয়দেবপুর থানার এসআই বাছেদ মিয়া বাদী হয়ে ১৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২০০/৩০০ জনের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) মামলা (নং-৭০) তারিখ- ১১/৯/২০১৮ইং দায়ের করেন। পরদিন কাপাসিয়া থানার এস আই দুলাল মিয়া বাদী হয়ে কাপাসিয়া থানায় অপর একটি মামলা (নং- ২২) দায়ের করেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com