সোমবার, ১৬ মে ২০২২, ১২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

বিশ্বে আরও সাড়ে ৪ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ১৮ লাখ

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
বিশ্বে আরও সাড়ে ৪ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ১৮ লাখ

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৭১ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর এই সংখ্যা কিছুটা কম। সেদিন মারা গিয়েছিলেন ৪ হাজার ৯৪৪ জন।

এদিকে নতুন করে আরও ১৭ লাখ ৯৫ হাজার ৮৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিন করোনা শনাক্ত হয়েছিলো ১৬ লাখ ৮৪ হাজার ৭২৬ জনে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া যায়।

এদিকে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ২৮ হাজার ২৭০ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪৭ কোটি ৬৪ লাখ ৮১ হাজার ৯৩৪ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এসময়ে দেশটিতে ৪ লাখ ৯০ হাজার ৭০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ২৯১ জন।

অপরদিকে বিশ্বে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭৭১ জন। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩২ হাজার ২৩ জনে। এই ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৫ লাখ ২৭ হাজার ৩২৯ জনে করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ লাখ ১ হাজার ১৭৫ জনের।

দৈনিক প্রাণহানির তালিকায় এরপরে রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে মারা গেছেন ৪২৯ জন এবং করোনায় সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৮২৬ জন।

দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা হলো ১ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার ৬২১ জন। আর মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৮০২ জনের।

এরপর দৈনিক মৃত্যুর এ তালিকায় রাশিয়ার পর জার্মানি, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া, ফিলিপাইন, হংকং ও যুক্তরাজ্য রয়েছে।

জার্মানিতে একদিনে আরও ৩৩১ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ১ হাজার ৫৪৪ জনে।

তবে মোট শনাক্তের তালিকায় বিশ্বে যুক্তরাষ্ট্রের পর অবস্থান করছে ভারত। তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩০ লাখ ১৪ হাজার ৪৬৩ জনে। এদিকে মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশটি। করোনায় দেশটিতে মারা গেছেন ৫ লাখ ১৬ হাজার ৭০৩ জন।

মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। আর আক্রান্তের দিক থেকে তৃতীয় রয়েছে। দেশটিতে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৬ লাখ ৫৮ হাজার ৬৭ জন। আর মোট শনাক্ত রোগীর সংখ্যা হলো ২ কোটি ৯৭ লাখ ২৯ হাজার ৯৯১ জন।

এদিকে করোনায় দৈনিক মৃত্যুর দিক দিয়ে তালিকার ৭৪ নম্বরে রয়েছে বাংলাদেশ। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন একজন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৪ জনে।

বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১১৮ জন। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ লাখ ৫০ হাজার ৯৮০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: