বুধবার, ১৮ মে ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন

গোদাগাড়ীতে ধানের জমিতে পানি না পেয়ে প্রতিবাদে সাঁওতাল কৃষকের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
গোদাগাড়ীতে ধানের জমিতে পানি না পেয়ে প্রতিবাদে সাঁওতাল কৃষকের আত্মহত্যা

রাজশাহীর গোদাগাড়ীতে ধানের জমিতে পানি পেয়ে প্রতিবাদে দুই সাঁওতাল কৃষক বিষপান করেছেন। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে গোদাগাড়ীর ঈশ্বরীপুর এলাকায়। ঘটনার পরে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের নিয়োগকৃত গভীর নলকূপের ওপারেটর পালিয়ে গেছে। এলাকায় সাঁওতাল সম্প্রদায়ের মাঝে চরম ক্ষোভ বিস্তার করছে।

মৃত ব্যক্তি হলেন অভিনাথ মার্ডি (৩০)। একই সঙ্গে বিষপান করে গুরুতর অসুস্থ হয়েছেন তার চাচাতো ভাই রবি মার্ডি (৩২)। তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে অভিনাথ মার্ডি ও তার চাচাতো ভাই রবি মার্ডি তাদের ধানের জমিতে পানি দেওয়ার জন্য বিএমডিএর অপারেটরের কাছে যান। ধানের জমিতে পানি দেওয়ার পরে তারা ওই জমিতে পোকা মারা বিষ প্রয়োগ করবেন বলে ওই অপারেটরকে জানান। প্রতিউত্তরে অপারেটর বলেন, ‘পানি দিতে পারব না। তোরা নিজেরাই সেই বিষ খেয়ে নে।’ এই কথা শোনার পরে প্রতিবাদে দুই ভাই সেখানেই বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন।

এর পর স্থানীয়রা দুজনতে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা অভিনাথ মার্ডিকে মৃত্যু ঘোষণা করেন। গুরুতর অবস্থায় রবি মার্ডিকে হাসপাতালে ভর্তি করা হয়।

গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এই ঘটনা শোনার পরে পুলিশ পাঠানো হয়েছে। তবে অপারেটরকে পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: