সোমবার, ১৬ মে ২০২২, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

সেই মুজিবকে বাংলাদেশি বানিয়ে ফেলল আইসিসি!

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

র‌্যাংকিং প্রকাশে বাংলাদেশকে জড়িয়ে ভুল করল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি, যা নিয়ে ক্রিকেটমহলে শোরগোলের শুরু হয়েছে।

এমন শোরগোলের মধ্যে ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও সেই ভুল সংশোধন করেনি আইসিসি। আইসিসির সোশ্যাল মিডিয়া পেজে যা এখনও ঝুলছে।

আইসিসির করা ভুলটি হলো- আফগানিস্তানের স্পিনার মুজিব-উর-রহমানকে বাংলাদেশি তারকা দেখানো হয়েছে। তার নামের আগে আফগানিস্তানের পতাকা না চিহ্নিত করে লাল-সবুজ করা হয়েছে।

বুধবার আইসিসির ফেসবুক পেজ ও টুটাইরে যে র‌্যাংকিং প্রকাশিত হয়, সেখানেই ভুলটি ধরা পড়ে।

প্রকাশিত পুরুষ ওডিআই র‌্যাংকিংয়ে দেখা গেল শীর্ষ দশে অবস্থান করছেন বাংলাদেশের স্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ৬৬৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছেন তিনি।

৬৮১ নম্বর নিয়ে শীর্ষ পাঁচে অবস্থান করছেন আফগান তারকা মুজিব। মিরাজ ও মুজিবের মাঝামাঝি রয়েছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরা (৬৭৯)।

পয়েন্ট, অবস্থান বা নামে কোনো ভুল না করলেও খেলোয়াড়ের জাতীয়তায় ভুল করেছে আইসিসি। আফগান স্পিনারকে মিরাজের সতীর্থ বানিয়ে দিয়েছে তারা।  মুজিব উর রহমানের নামের পাশে বাংলাদেশের পতাকা দিয়ে রেখেছে আইসিসি। তবে সেটা সোশ্যাল মিডিয়া পেজের পোস্টে। আইসিসির ওয়েবসাইটে র‌্যাংকিংয়ে অবশ্য মুজিব আফগান ক্রিকেটারই আছেন।

এর আগেও এমন ভুল করেছিল আইসিসি। সেবারও জড়িয়েছিল মেহেদী হাসান মিরাজের নাম।

গত ২ মার্চ র‌্যাংকিংয়ে মিরাজকে আফগানিস্তান দলে রশিদ খানের সতীর্থ বানিয়ে দিয়েছিল আইসিসি, সঙ্গে লিটন দাসকেও বানিয়ে দিয়েছিল শ্রীলংকান ব্যাটার। সপ্তাহ তিনেকের মধ্যে এবার আফগানিস্তান থেকে খেলোয়াড় চলে এলেন বাংলাদেশ দলে।

ভুলটি ক্ষুদ্র হলেও আইসিসির তালিকায় এমন ভুল বলেই চোখে পড়েছে বেশি। সংগঠন যখন আন্তর্জাতিব, ভুল নিয়ে আলোচনাও হচ্ছে বিশ্বজুড়ে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: