সোমবার, ১৬ মে ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

অস্কার থেকে খালি হাতেই ফিরল ভারতীয়রা

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৮ মার্চ, ২০২২

এবারের অস্কার অ্যাওয়ার্ড নিয়ে ভারতীয়দের উচ্ছ্বাসটা একটু বেশি ছিল। কারণ ‘রাইটিং উইথ ফায়ার’ নামক বলিউড সিনেমা নিয়ে আশায় বুক বেঁধেছিলেন তারা।

কিন্তু শেষ পর্যন্ত আশায় গুড়েবালি। শেষ পর্বে এসে আটকে গেল ‘রাইটিং উইথ ফায়ার’। অস্কার থেকে খালি হাতেই ফিরতে হল ভারতীয়দের।

ভারতীয়দের প্রত্যাশা ছিল তথ্যচিত্র ক্যাটাগরিতে অস্কার পুরস্কার পাবে ‘রাইটিং উইথ ফায়ার’। কিন্তু হলিউডের ডলবি থিয়েটারে সোমবার ভোরে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারটি চলে গেল ‘সামার অব সোল’ সিনেমার কাছে।

‘রাইটিং উইথ ফায়ার’ তথ্যচিত্রটি একটি পত্রিকাকে কেন্দ্র করে। পত্রিকাটির নাম ‘খবর লহরিয়া’। এটি ভারতের একমাত্র খবরের কাগজ, যা দেশটির দলিত নারীদের দিয়ে পরিচালিত।

দলিত নারীদের সামাজিক অবস্থান, প্রশাসনের সঙ্গে বিবাদ, অধিকার রক্ষার দাবিতে আন্দোলনের মতো বিষয়গুলো তথ্যচিত্রে দেখানো হয়েছে।

সেখানে সাংবাদিক মীরা বাধা-বিপত্তি এড়িয়ে কীভাবে টিকে থেকে ‘খবর লহরিয়া’ পত্রিকাটি প্রকাশ করেন এবং এক সময় এটি ডিজিটাল মাধ্যমে রূপান্তরিত হয়— এসবই দেখানো হয়েছে এই তথ্যচিত্রভিত্তিক সিনেমায়।

সিনেমাটি ইততোমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। বেলফাস্ট ফিল্ম ফেস্টিভ্যাল, ক্র্যাকো ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত হয়েছে এটি। যুক্তরাষ্ট্রে সানডান্স উৎসবের একটি বিশেষ বিভাগেও এটি দেখানো হয়েছে এবং পুরস্কৃত হয়েছে।

সবমিলিয়ে ‘রাইটিং উইথ ফায়ার’ অস্কার পাবে বলে প্রত্যাশায় ছিলেন ভারতীয়রা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: