সোমবার, ১৬ মে ২০২২, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

রাবি ছাত্রীকে হেনস্তার প্রতিবাদে মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
রাবি ছাত্রীকে হেনস্তার প্রতিবাদে মশাল মিছিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাকিলা খাতুন নামের এক শিক্ষার্থীকে হেনস্তার প্রতিবাদে মশাল মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট। সোমবার (২৮ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জোহা চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে সমবেত হয়।

সমাবেশে হেনস্তার ঘটনায় জড়িত পরিবহন কর্মচারীকে অবিলম্বে প্রত্যাহার দাবি জানিয়েছে তারা।

সোমবার সকালের দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতাল পালনের সময় বামজোটের নেতাকর্মীদের সঙ্গে পরিবহন কর্মচারীদের হাতাহাতি হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার সামনে ছাত্র ইউনিয়ন রাবি শাখার সভাপতি শাকিলা খাতুনকে ধাক্কা দেয় এক পরিবহন কর্মচারী। এ ঘটনার পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে এ মশাল মিছিল ও সমাবেশ করা হয়েছে।

সমাবেশে রাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের হরতাল সমর্থনের সময় আমাদের ওপর বিশ্ববিদ্যালয়ের পরিবহনের কর্মচারীরা যে হামলা চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে এ ঘটনায় জড়িতদেরকে চিহ্নিত করে স্থায়ী বহিষ্কারের দাবি জানাচ্ছি।

রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন বলেন, সারাদেশে দ্রব্যমূল্যের দাম কমানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোট দেশব্যাপী লাগাতার আন্দোলন করে আসছিল। এরই প্রেক্ষিতে ২৮ মার্চ দেশব্যাপী অর্ধদিবস হরতাল কর্মসূচি ডাকা হয়।

তিনি আরও বলেন, আমরা দেশের সচেতন নাগরিক হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হরতাল পালনের জন্য প্রশাসন ভবনের সামনে জড়ো হই। সেখানে প্রক্টর স্যারের সাথে আমাদের নানা রকম কথা হচ্ছিল। এরই মাঝে তাদের পেটুয়া বাহিনী আমাদের উপর হামলা করে। এই হামলা নতুন নয়। এই ফ্যাসিবাদী সরকার, জনগণের সমর্থনবিহীন সরকার। এরা জনগণকে একত্রিত হতে দেখলে ভয় পায়। তাই তারা হামলা করে মামলা দিয়ে আন্দোলন দাবিয়ে রাখতে চায়।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিপ্লবী ছাত্র মৈত্রীর আহ্বায়ক রনজু, যুগ্ম আহ্বায়ক শাকিল আহমেদ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: