সোমবার, ১৬ মে ২০২২, ০৬:৪৮ অপরাহ্ন

অদ্ভুত সমস্যায় দেরিতে শুরু বাংলাদেশের ম্যাচ

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
অদ্ভুত সমস্যায় দেরিতে শুরু বাংলাদেশের ম্যাচ

আন্তর্জাতিক ক্রিকেটে বৃষ্টি, আলোকস্বল্পতা, অতিরিক্ত রোদ কিংবা মৌমাছির আক্রমণে খেলা বন্ধ হওয়ার নজির অনেক আছে। সেই তালিকায় নতুন আরেকটি বিষয় যোগ করে দিলো বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট।

ডারবানের কিংসমিডে সাইট স্ক্রিনের সমস্যার কারণে এখনও শুরু হয়নি প্রথম টেস্টের খেলা। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরুর কথা ছিল মাঠের খেলা। সেই অনুযায়ী মাঠে নেমে গিয়েছে দুই দল। এখনও অপেক্ষা করছে মাঠে। কিন্তু বাঁধ সেধেছে সাইট স্ক্রিন।

ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার ও সারেল এরউইও নেমে গিয়েছেন মাঠে। বল হাতে প্রস্তুত ছিলেন তাসকিন আহমেদও। কিন্তু সেই প্রথম ডেলিভারি এখনও করা হয়নি।

খেলা শুরুর ঠিক আগে দেখা যায় বোলিং প্রান্তের পেছনের সাদা সাইট স্ক্রিনে বড় কালো দাগ পড়ে আছে। যা কি না ব্যাটারদের জন্য বড় সমস্যার কারণ হয়ে দাঁড়াবে। তাই সরে দাঁড়ান এলগার। প্রায় ত্রিশ মিনিটের চেষ্টা সমাধান হয় সমস্যার, খেলা শুরু হয় দুপুর ২টা ৩০ মিনিটে।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন এনে খেলতে নামছে বাংলাদেশ দল। পেটের পীড়ার কারণে তামিম ইকবাল ফিরতে না পারলেও দলে ফিরেছেন মুশফিকুর রহিম।

সেই ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন নাইম শেখ, নুরুল হাসান সোহান ও শরিফুল ইসলাম। তাদের জায়গায় এলেন সাদমান ইসলাম, মুশফিকুর রহিম ও সৈয়দ খালেদ আহমেদ।

এই ম্যাচ দিয়ে ক্যারিয়ারের ৫০ টেস্ট পূরণ করলেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। বাংলাদেশের সপ্তম ক্রিকেটার হিসেবে টেস্টের হাফসেঞ্চুরি করলেন তিনি। সর্বোচ্চ ৭৯ ম্যাচ মুশফিকুর রহিমের।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলি রাব্বি, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ডিন এলগার (অধিনায়ক), সারেল এরউই, কেগার পিটারসেন, রায়ান রিকেলটন, টেম্বা বাভুমা, কাইল ভেরাইন (উইকেটরক্ষক), উইয়ান মাল্ডার, সাইমন হারমার, ডুয়াইন অলিভার, কেশভ মহারাজ ও লিজাড উইলিয়ামস।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: