সোমবার, ১৬ মে ২০২২, ০৬:৫০ অপরাহ্ন

পুঠিয়ায় বছর না যেতেই আশ্রায়ণ প্রকল্পের ঘরে ফাটল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
পুঠিয়ায় বছর না যেতেই আশ্রায়ণ প্রকল্পের ঘরে ফাটল

রাজশাহীর পুঠিয়ায় মুজিব বর্ষের গৃহহীনদের বাড়ী নির্মাণের বছর পার না হতেই, ঘরের দেয়ালে ফাটল, ঘরের ও বারান্দার মেঝেতে ইট ব্যবহার না করায় ফাটল দেখা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। ঝুঁকিপূর্ন অবস্থায় সেই ঘরে তারা বসবাস করছে। বিষয়টি তদন্ত পূর্বক মেরামত করিয়ে দেওয়ার দাবী জানান তারা।

জানা গেছে, রাজশাহীর পুঠিয়া উপজেলার ভালুকগাছি ইউনিয়নের বেলনাতলা আশ্রয়ণ প্রকল্পে ৮টি বাড়ী বরাদ্দ হয়। বাড়ীগুলো বরাদ্দ পায় আহম্মেদ শেখ, রোকেয়া, সকিনা, মর্জিনা, ভানু, তপু, মজনু এবং ছবেদা। প্রধানমন্ত্রী উদ্বোধনের পর ৬ জন সেই বাড়ীতে বসবাস করেন। আর দুই জন তপু এবং মজনু এই দুই জন তাদের নামে বরাদ্দকৃত বাড়ীতে থাকেন না।

তপু, মজনু এবং ছবেদা’র ঘরের বারান্দা মাটিতে বসে গিয়ে চারো ধারে ফাটল দেখা দিয়েছে। এছাড়া বেশির ভাগ ঘরে দেওয়ালে এবং মেঝেতে ফাটল দেখা দিয়েছে। এর মধ্যে ছবেদার রান্না ঘরের মেঝে ভেঙ্গে বসে গেছে। ঝুকিপূর্ন অবস্থায় সেই ঘরে তারা বসবাস করছে।

সেই ভাঙ্গা স্থানে দেখে ও জানা যায় উপরে ঢালায়, তারপর সিমেন্টের বস্তা পাড়া, তারপর বালি, বালির নিচে মাটি সেখানে কোন প্রকার ইট ব্যবহার করা হয়নি বলে জানান স্থানীয়রা।

সুবিধাভোগীরা জানান আমরা গরীব মানুষ ঘরের ফাটল ও মেরামত করার মত সার্মথ আমাদের নাই। শুধু তাই নয়, একটি ঘরের মেঝে ভেঙ্গে যাওয়ায় ইট ব্যবহার না কারার বিষয়টি ফুটে উঠে। তাই বিষয়টি তদন্ত পূর্বক মেরামত করিয়ে দেওয়ার দাবী জানান তারা।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে ফোন করা হলে তিনি রিসির্ভ করেননি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ এর সরকারী মোবাইল ফোনে বিকেল ৪ টা ২৩ মিনিটে ফোন করলে তিনি ফোন রিসির্ভ করেননি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: