সোমবার, ১৬ মে ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন

জঙ্গি তৎপরতা বাড়ায় রমনায় বাড়তি নিরাপত্তা

নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
জঙ্গি তৎপরতা বাড়ায় রমনায় বাড়তি নিরাপত্তা

দেশে জঙ্গি তৎপরতা বাড়ায় আসন্ন বাংলা নববর্ষবরণ উপলক্ষে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে বাংলা নববর্ষ ১৪২৯ বরণ উপলক্ষে রমনা বটমূলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, দেশে জঙ্গি তৎপরতা বেড়েছে— এমন তথ্য পাওয়ার পর রমনার অনুষ্ঠান ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কারণ জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ২০০১ সালকে মাথায় রেখে বাড়তি নিরাপত্তা নেওয়া হচ্ছে। সম্প্রতি কিছু বন্ধুরাষ্ট্র জঙ্গিদের ব্যাপারে গুরুত্বপূর্ণ মেসেজ দিচ্ছে। উপমহাদেশে ভারত, পাকিস্তান ও বাংলাদেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও কিছু রেডিক্যালাইজড (উগ্রবাদী) সংগঠনের তৎপরতা লক্ষ্য করছি। সে কারণেই আমাদের বাড়তি নিরাপত্তা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো হামলার আশঙ্কা আমরা করছি না। যেহেতু নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছি, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে কোনো কিছুই উড়িয়ে দিচ্ছি না। লোন উলফ একটা ছুরি বা ব্লেড নিয়ে হামলা করে, এটা তো একেবারে উড়িয়ে দেওয়া যায় না।

ডিএমপির নেওয়া নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে কমিশনার বলেন, রমনার বটমূলে প্রবেশে চেকপোস্ট থাকবে। চেকপোস্টে চেক না করে কাউকে ঢুকতে দেওয়া হবে না। কোনো যানবাহন এ এলাকায় চলবে না। রমনা এলাকায় ডগ স্কোয়াড সুইপিং করেছে, সন্ধ্যায় করা হবে এবং আগামীকালও (বুধবার) করা হবে। পুরো চত্বর সিসিটিভির আওতায় থাকবে। নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল থাকবে রমনার লেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: