সোমবার, ১৬ মে ২০২২, ০৫:২৯ অপরাহ্ন

রাজশাহী স্টেশনে ট্রেন বন্ধে চরম দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

রেলওয়ের রানিং স্টাফদের পেনশনের সঙ্গে মাইলেজ সুবিধা প্রত্যাহার করে নেয়ার প্রতিবাদে বুধবার সকাল ছয়টা থেকে আকস্মিকভাবে কর্মবিরতি শুরু করায় সারা দেশের মত রাজশাহী থেকেও সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে রাজশাহী স্টেশনে আটকা পড়ে সকল রুটের ট্রেন।

সকালের বনলতা, সিল্কসিটি, সাগরদাঁড়িসহ কোন ট্রেন ছেড়ে যায়নি। পুর্বঘোষণা ছাড়াও ট্রেন চলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ট্রেন বন্ধের খবরে সকালে রাজশাহী স্টেশনে আসেন পশ্চিম রেলওয়ের কর্মকর্তারা। সকাল ১০টার পর থেকে যাত্রীদের ট্রেনের টিকেট ফেরত নেয় স্টেশন কর্তৃপক্ষ।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, ওভারটাইমের ৭৫ শতাংশ টাকা অবসরের পর দেওয়া ছাড়াও পুর‌নো নিয়‌মে ভাতা ও পেনশন সু‌বিধা বহাল রাখার দা‌বি‌ আদায়ে চালকরা ট্রেন চালানো বন্ধ করে দিয়েছেন। ফলে সকাল ছয়টা থেকে রাজশাহী থেকে ট্রেনে ছেড়ে যাচ্ছে না। এছাড়া সারাদেশেও ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রেল কর্মচারীদের আন্দোলনের কারণে সকাল থেকে স্টেশনে দাঁড়িয়ে আছে কয়েকটি ট্রেন। বিষয়টি জানতে না পেরে যারা স্টেশনে এসেছেন তারা চরম দুর্ভোগে পড়েছেন। হঠাৎ ট্রেন বন্ধের সিদ্ধান্তের কারণে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

আসাদ নামে এক যাত্রী বলেন, কালকে পহেলা বৈশাখ ভেবে বাড়ি যাওয়ার জন্য ভোরে স্টেশনে এসেছি। এসে দেখি ট্রেন বন্ধ। এখন স্ত্রী-সন্তানদের নিয়ে কীভাবে যাব দুশ্চিন্তায় পড়েছি। আসাদের মতো সবাই ট্রেন বন্ধের সিদ্ধান্তের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

মাইলেজের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে এর আগে অনির্দিষ্টকালের কর্মবিরতি আল্টিমেটাম দিয়ে আন্দোলন করে আসছিল রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। তবে গত ৩০ জানুয়ারি রেলভবনে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে কর্মসূচি স্থগিত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
©2014 - 2021. RajshahiNews24.Com . All rights reserved.
Theme Developed BY ThemesBazar.Com
%d bloggers like this: