শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৯:৪৪ পূর্বাহ্ন

মইনুল সমাচার

মইনুল সমাচার

ব্যারিস্টার মইনুল হোসেন বর্তমান রাজনীতিতে বিতর্কিত এক নাম। তত্ত্বাবধায়ক সরকারের আমলে ফখরুদ্দিন আহমেদ এর সাবেক উপদেষ্টার দায়িত্ব পালনকারী মইনুল এখন দেশবিরোধী বিএনপি জামায়াতের এজেন্ডা বাস্তবায়নকে তার দায়িত্ব হিসেবে পালন করে যাচ্ছেন। নিজেকে নিরপেক্ষ দাবি করলেও তার সকল কার্যকলাপ এবং আচার-আচরণ- বিএনপি জামায়াতপন্থী মনোভাবকে লুকিয়ে রাখতে পারছে না।

 

সাম্প্রতিক সময়ে একটি টকশোতে তিনি ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব করেন কিনা এমন প্রশ্নের জবাবে সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে তিনি আবার আলোচনায় আসেন। কিন্তু এই মইনুল হোসেন আজ নতুন নয়, সব সময়ই দেশবিরোধী কার্যকলাপে যুক্ত ছিলেন। চলুন জেনে নেওয়া যাক তার কিছু কুকীর্তি

 

*১৯৭১ সালের ২৬ মার্চ ইত্তেফাক অফিস পুড়িয়ে দেয় পাক বাহিনী। পাকিস্তানি দালাল খন্দকার আব্দুল হামিদের মাধ্যমে মইনুল হোসেন পাকিস্তান সরকারের কাছ থেকে তৎকালীন সময়ে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ আদায় করে নেন। মুক্তিযুদ্ধকালীন এই টাকা নিয়ে মইনুল হোসেন যুদ্ধ না করে বিদেশ চলে যান।

 

*মইনুল হোসেন পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যা এবং জাতীয় চার নেতা হত্যার পর খুনী মোশতাককে নিয়ে ডেমোক্রেটিক লীগ গঠন করেছিলেন।

*তত্ত্বাবধায়ক সরকারের সময়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারাগারে বিষ প্রয়োগে হত্যার পরিকল্পনা করেছিলেন তখনকার উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।

*শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের নিখোঁজের সাথে ব্যারিস্টার মইনুল হোসেন জড়িত ছিলেন।

* এর আগেও তিনি জামায়াতে ইসলামী ছাত্র সংগঠন ছাত্র শিবিরের এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। আদর্শিকভাবে তিনি শিবিরের অনুষ্ঠানে কোন মতাদর্শে যোগ দিয়েছিলেন তা নিয়েও প্রশ্ন উঠেছে বারবার। ২০০৫ সালে শিবিরের এক সম্মেলনে বক্তব্য প্রদানকালে শিবিরের আদর্শিক বিষয়গুলোর সঙ্গে একাত্নতা প্রকাশ করেন ব্যারিস্টার মইনুল ইসলাম। তাদের বিভিন্ন কার্যক্রমেরও প্রশংসা করেন। এখনো তিনি বিএনপি এবং জামায়াতের মতাদর্শের সঙ্গে একাত্নতা পোষণ করে চলছেন।

*এমনকি বঙ্গবন্ধুর মৃত্যু নিয়েও এক টকশোতে আপত্তিকর মন্তব্য করে বসেন এই মইনুল হোসেন, তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর মৃত্যু হয়েছে। রাস্তায় রাস্তায় কান্নাকাটি করলে হবে না’।

মুলত কী ধরনের রাজনৈতিক আদর্শ তিনি ধারণ করেন তা নিয়ে অনেকেই সন্দিহান। এ ধরণের লোক সবসময়ই তাদের বিভ্রান্তিরকর আচরণ দিয়ে জাতিকে বিভ্রান্ত করে আসছে সেই স্বাধীনতাকালীন সময় থেকে।সুত্র:banglaramra.com


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com