শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৯:৩৫ অপরাহ্ন

ডেঙ্গুর ওষুধ নিয়ে বিএনপির নতুন গুজব, ষড়যন্ত্রের নতুন অপচেষ্টা!

ডেঙ্গুর ওষুধ নিয়ে বিএনপির নতুন গুজব, ষড়যন্ত্রের নতুন অপচেষ্টা!

নিউজ ডেস্ক : ডেঙ্গু নিধনে সরকারের সকল আন্তরিক প্রচেষ্টাকে প্রশ্নবিদ্ধ করতে এবার মশা মারার জন্য আমদানিকৃত ওষুধ নিয়ে গুজব ও মিথ্যাচার ছড়াচ্ছে বিএনপি।

সোমবার (৫ আগস্ট) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এডিস মশা নিধনে সরকার যে ওষুধ আমদানি করতে যাচ্ছে সেটি নাকি মানব শরীরের জন্য চরম ক্ষতিকারক। থাইল্যান্ডে নাকি এই ধরণের ওষুধ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে অনুমান নির্ভর কথা বলেছেন। তবে এই ওষুধ কিভাবে মানুষের শরীরের জন্য ক্ষতিকারক সেই বিষয়ে কোন ধারণা দিতে পারেননি মির্জা ফখরুল।

এদিকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের প্রচেষ্টাগুলোকে বিতর্কিত করতে বিএনপি নেতারা সাজিয়ে সাজিয়ে মিথ্যাচার করছেন বলে কঠোর সমালোচনা করেছেন রাজনীতি সচেতনরা।

ডেঙ্গু নিয়ে বিএনপির মিথ্যাচার ও গুজবের কঠোর সমালোচনা করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন পলিটব্যুারোর সদস্য বলেন, ডেঙ্গু নিয়ে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়েছে বিএনপি। ডেঙ্গু প্রতিরোধে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। বিদেশি বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হচ্ছে। সর্বনিম্ন মূল্যে ডেঙ্গুর পরীক্ষার ব্যবস্থা করেছে সরকার। এখন তো ডেঙ্গু চিকিৎসা বিনামূল্যে দেয়ার জন্য সরকার নির্দেশনা জারি করেছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের সংশ্লিষ্ট অঙ্গগুলো একযোগে কাজ করছে।

তিনি আরো বলেন, অথচ ডেঙ্গু রোধে সচেতনতা বৃদ্ধি তো দূরে থাক, দিনরাত সরকারকে দোষারোপ করছে বিএনপি। বিএনপির পক্ষ থেকে গুজব ছড়ানো হচ্ছে যে, ডেঙ্গুর ওষুধ নাকি ক্ষতিকারক। নিষিদ্ধ ওষুধ আমদানি করতে যাচ্ছে সরকার। এগুলো কেবল গুজব ও মিথ্যাচার ছাড়া কিছু না। দেশের মানুষকে বিভ্রান্ত করে কোন ধরণের প্রতিশোধ নিতে চাচ্ছে বিএনপি, সেটি আমার কাছে বোধগম্য নয়। দেশবাসী ও সরকারের মাঝে অবিশ্বাস ও অনাস্থার একটি অদৃশ্য দেয়াল তৈরি করতে ষড়যন্ত্র করছে বিএনপি। এগুলো শুভ রাজনীতির লক্ষণ নয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com