সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০২:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সাপাহারে কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পর্যায়ে ৪৮তম আন্ত:স্কুল ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন রাণীনগরে গভীর নলক’পে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় হুমকির মুখে কয়েকশত বিঘা জমির আবাদ ঠাকুরগাঁও জেলার হরিপুরে খাল খননের ফলে তলিয়ে যাচ্ছে ব্রীজ যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে ১০টি গ্রাম শাহরুখ নিজেই পোস্ট করলেন ‘মন্নত’এর গণেশ পুজোর ছবি অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় পালানোর সময় ১৬ রোহিঙ্গা আটক আফগানিস্তানকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে নাটোরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

নানিয়ারচর উপজেলার বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহন করলেন জেলা প্রশাসক মামুনুর রশীদ

নানিয়ারচর উপজেলার বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহন করলেন জেলা প্রশাসক মামুনুর রশীদ

নিজস্ব প্রতিবেদক: রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় বিভিন্ন এলাকায় পরিদর্শন ও বিভিন্ন কার্যক্রমের উদ্বোধন ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। মঙ্গলবার (২৭ আগষ্ট) সকালে রাঙ্গামাটি নানিয়ারচর উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন শেষে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়া সভায় অংশগ্রহন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক। এসময় নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা, নির্বাহী অফিসার মাসুদ পারভেজ মজুমদারসহ এলাকার হেডম্যান, কার্বারীসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


মঙ্গলবার সকালে নানিয়ারচর উপজেলার বগাছড়ি পুর্নবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়, দি চেংগী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়, নানিয়ারচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নানিয়ারচর ইসলামি দাখিল মাদ্রাসা পরিদর্শন করেন। এর পর আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক, নানিয়ারচর রাঙ্গামাটি পার্বত্য জেলা এর আয়োজনে হসপিটাল পাড়া গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের সাথে উঠান বৈঠক করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক।


পরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের দূর্যোগ সহনীয় গৃহ নির্মাণ প্রকল্পের অধীনে নির্মিত ঘর পরিদর্শন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের এইচ বি বি করণ প্রকল্পের ইসলামপুর বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় হতে আশ্রয়কেন্দ্র পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্পের উদ্বোধন ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ডিজিটাল সেন্টার, ডিজিটাল হাজিরা, ফ্রন্ট ডেস্ক ও ই-তথ্য সেবা কেন্দ্রের উদ্বোধন এবং উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি, কর্মকর্তা, শিক্ষক, হেডম্যান-কার্বারি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের সাথে আইন-শৃঙ্খলা পরিস্থিতি, মাদকরোধ, ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধসহ, জঙ্গিবাদ, সন্ত্রাস-নাশকতা ও মানসম্মত শিক্ষা বিস্তার নিয়ে মতবিনিময় সভায় মিলিত হন।

 


মতবিনিময় সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, রাঙ্গামাটিসহ উপজেলাগুলোতে মাদকের বিরুদ্ধে পারিবারিক সচেতনতা বাড়াতে সরকারের পাশাপাশি এলাকার সবাইকে এগিয়ে আসতে হবে। আর তৃণমূল পর্যায়ে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম বাড়ানো গেলে মাদকের প্রবণতা কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, পাহাড়ে সন্ত্রাস ও মাদকের অবাধ ব্যবহার বন্ধে এবং যুব সমাজকে মাদকের কুফল সর্ম্পকে অবহিতকরণ করতে জনপ্রতিনিধিসহ সবাইকে একযোগে কাজ করতে হবে।

 
তিনি ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে নিজ নিজ এলাকা পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখার স্বার্থে সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন, ডেঙ্গু ও ম্যালেরিয়া বাহিত মশার বিস্তার রোধ করতে হলে এলাকার জনগণকে সচেতন হতে হবে। আমাদের পাশে পাশে বিভিন্ন স্থানে জমে থাকা পানি, বাসার পাশে পাশে রাখা টবে পানি জমে থাকার কারণে মশার জন্ম হতে পারে। তাই পানি যাতে জমে থাকতে না পারে তার জন্য আমাদের সচেতন হতে হবে। আর যদি একটু সচেতন হয় তা হলে প্রতিটি এলাকা পরিচ্ছন্ন রাখতে পারি। এই জন্য সকলের মাঝে জনসচেতনতা বাড়াতে হবে। এলাকার জনগণ সচেতন হলেই আমরা সবাই সুস্থ্য থাকতে পারবো।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com