সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০২:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সাপাহারে কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পর্যায়ে ৪৮তম আন্ত:স্কুল ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন রাণীনগরে গভীর নলক’পে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় হুমকির মুখে কয়েকশত বিঘা জমির আবাদ ঠাকুরগাঁও জেলার হরিপুরে খাল খননের ফলে তলিয়ে যাচ্ছে ব্রীজ যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে ১০টি গ্রাম শাহরুখ নিজেই পোস্ট করলেন ‘মন্নত’এর গণেশ পুজোর ছবি অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় পালানোর সময় ১৬ রোহিঙ্গা আটক আফগানিস্তানকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে নাটোরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

এবার প্লট চেয়ে বিএনপি নেত্রী পাপিয়ার আবেদন, সমালোচনা তুঙ্গে!

এবার প্লট চেয়ে বিএনপি নেত্রী পাপিয়ার আবেদন, সমালোচনা তুঙ্গে!

নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদে বিএনপির সংরক্ষিত আসনের নারী নেত্রী রুমিন ফারহানার পর এবার বিএনপি নেত্রী ও সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়াও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর কাছে নতুন করে প্লট চেয়ে আবেদন করেছেন।

পাপিয়া নবম জাতীয় সংসদে বিএনপি থেকে সংরক্ষিত আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পাপিয়া বর্তমান সংসদে বিএনপির নির্বাচিত সংসদ সদস্য ও দলের যুগ্ম মহাসচিব হারুনুর রশীদের স্ত্রী।

জানা গেছে, বিএনপির শাসনামলে সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া প্লট পান এবং একই সময় তার স্বামী মো. হারুনুর রশীদও প্লট নেন। পরে এক-এগারোর সরকার তাদের দু’জনেরই প্লট বাতিল করে দেয়। বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হন পাপিয়া। পরে রায় তার অনুকূলে এলেও তাকে প্লট বুঝিয়ে দেয়া হয়নি।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে আবেদন করেছেন কিনা জানতে চাইলে সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া কোনো মন্তব্য করতে রাজি হননি।

এদিকে শুধু রুমিন ফারহানাই নন, বিএনপির আরও কয়েকজন সাংসদ প্লট চেয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে আবেদন করেছেন বলে জানা গেছে। একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি হিসেবে শপথ নেয়ায় মাত্র দু’মাসের মধ্যে গত ৩ আগস্ট গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বরাবর ১০ কাঠার প্লট চেয়ে আবেদন করেন বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

প্লট চেয়ে একের পর এক বিএনপি নেতাদের এমন আবেদনে মুষড়ে পড়েছে বিএনপি। এ নিয়ে রাজনৈতিক মহলেও শুরু হয়েছে সমালোচনা। রাজনীতি সচেতন সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, দলীয় স্বার্থে সরকারবিরোধী মনোভাব অক্ষুণ্ণ না রেখে সরকারের মদদপুষ্ট হওয়ার যে দৌড় বিএনপি নেতারা শুরু করেছেন তা আসলে দলের ভাবমূর্তিকে কোনদিকে নিয়ে যাচ্ছে তা অনুধাবন করা উচিত নেতাদের।

সুত্র: http://www.banglanewsbank.com


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com