সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০২:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সাপাহারে কমিউনিটি পুলিশিং ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত নওগাঁয় জেলা পর্যায়ে ৪৮তম আন্ত:স্কুল ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন রাণীনগরে গভীর নলক’পে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় হুমকির মুখে কয়েকশত বিঘা জমির আবাদ ঠাকুরগাঁও জেলার হরিপুরে খাল খননের ফলে তলিয়ে যাচ্ছে ব্রীজ যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে ১০টি গ্রাম শাহরুখ নিজেই পোস্ট করলেন ‘মন্নত’এর গণেশ পুজোর ছবি অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় পালানোর সময় ১৬ রোহিঙ্গা আটক আফগানিস্তানকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে নাটোরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

রাণীশংকৈলে অর্ধকোটি মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার

রাণীশংকৈলে অর্ধকোটি মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার

হুমায়ুন কবির,রাণীশংকৈল ( ঠাকুরগাঁও)  প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার রাতোর ইউনিয়নের ধামেরহাট বাজারে অবৈধ  স্থপনা সরিয়ে  উপজেলা প্রশাসন প্রায় অর্ধকোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে। গত ৬ সেপ্টেম্বর শুক্রবার দিনব্যাপী অভিযান চালিয়ে এ সম্পত্তি উদ্ধার করেন সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহাসহ তার দপ্তরের সংশ্লিষ্ট লোকজন।

 

 

এ ব্যাপারে এসিল্যন্ড সোহাগ সাহা বলেন, গতকাল ভেদাইল মৌজা পরিদর্শনে গেলে ধামেরহাট বাজারটি হঠাৎ নজরে পড়ে। সংশ্লিষ্ট তহসিলদারেরর বরাতে জানতে পারি, রহস্যজনক ভাবে হাটটি ২০- ৩০ বছর ধরে হাট ইজারা বরাদ্দের বাহিরে চলে যায় এবং অবৈধ দোকান, চাতাল ও মূল হাটে অবৈধ স্থাপনা করে রাখে স্থানীয় প্রভাবশালীরা।

 

 

এরপর আমি তাংক্ষণিকভাবে সরকারি সার্ভেয়ার, তহসিলদার,চেইনম্যানের সহযোগিতায় হাটটিকে সীমানা নির্ধারণ করে  সরকারের নিয়ন্ত্রণে নিয়ে আসি। যা ১ নং খতিয়ানভূক্ত, মৌজা ভেদাইল, জমির পরিমার ৮১  শতাংশ এবং বর্তমান বাজার মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা। তিনি আরো বলেন খুব দ্রুত হাট ইজারার জন্য ক্যালেন্ডারভূক্ত করার প্রক্রিয়া চলছে প্রক্রিয়া সম্পন্ন হলে  সরকারি রাজস্ব আদায় করা হবে। তাছাড়া,  স্থানীয় ১০০ জন বেকার জনগোষ্ঠীকে দোকান বরাদ্দ দেয়ার পরিকল্পনাও রয়েছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com