মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০১:২৫ অপরাহ্ন

‘কম দামে’ ভালো ক্যামেরা আইফোন ১১ তে

‘কম দামে’ ভালো ক্যামেরা আইফোন ১১ তে

সেপ্টেম্বরেই আসছে আইফোন ১১। এর আগে জুনে নতুন আইফোনের একাধিক ছবি ফাঁস হয়েছিল। প্রতিবারের মত এবারও গেজেট উৎসাহীদের তুমুল উন্মাদনা নতুন আইফোনকে ঘিরে।

অ্যাপল জানিয়েছে, আগামী ১০ সেপ্টেম্বর উন্মুক্ত হচ্ছে আইফোন ১১। প্রতিবার নতুন মডেলের আইফোন উন্মুক্তের প্রায় সঙ্গে সঙ্গেই প্রি-বুকিংয়ের মাধ্যমে প্রচুর সংখ্যক ফোন বিক্রি হয়ে যায়।

এবারেও তার পুনরাবৃত্তি ঘটে কিনা সেটাই দেখার। উন্মুক্ত হওয়ার তিন দিন পরই প্রি-অর্ডার শুরু হবে।

অ্যাপল তাদের নতুন আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সের সঙ্গে ক্রেতাদের পরিচিত করিয়েছে। ফোনগুলো সম্পর্কে দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, এর নতুন ক্যামেরা বেশ ভালো, স্ক্রিন উন্নত, দ্রুতগতির প্রসেসর এবং ব্যাটারিও দীর্ঘ সময় থাকবে।

আইফোন ১১’র দাম পড়বে ৫৯ হাজার টাকা। এই দাম অ্যাপলের অন্য মোবাইলের তুলনায় কম। ১১ প্রো এবং প্রো ম্যাক্সের দাম ৮৪ হাজার টাকা। ২০ সেপ্টেম্বর ফোনগুলো বাজারে আসবে।

ক্যালিফোর্নিয়ার কুপারটিনোতে নিজেদের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নতুন মোবাইলের ঘোষণা দেয় অ্যাপল।

নতুন মডেলগুলোয় আইফোন ১১ প্রো এবং আইফোন প্রো ম্যাক্স এর পর্দার মাপ যথাক্রমে ৫.৮ এবং ৬.৫ ইঞ্চি। অপরদিকে আইফোন ১১-এর পর্দার মাপ ৬.১ ইঞ্চি।

নতুন আইফোনের নকশা রাখা হয়েছে আগের মতোই। এর পরিবর্তন কিছুটা দেখা গেছে পেছনের দিকে। নতুন ডুয়েল ক্যামেরা রাখা হয়েছে আইফোন ১১-তে। অনুষ্ঠানে এই ক্যামেরার কিছু দারুণ আলট্রা ওয়াইড ছবি দেখানো হয়।

ক্যামেরা ছাড়াও আইফোন ১১-এ যোগ করা হয়েছে এ১৩ বায়োনিক চিপ। চিপটিকে এখন পর্যন্ত নিজেদের তৈরি সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন প্রসেসর দাবি করেছে অ্যাপল।

আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সের পেছনের তিনটি ক্যামেরা সেন্সরের মধ্যে একটি টেলিফটো, একটি ওয়াইড লেন্স এবং অন্যটি আলট্রা ওয়াইড লেন্স। ডিভাইসটি দিয়ে ধারণ করা বেশ কিছু দারুণ ছবি এবং ভিডিও ডেমো দেখানো হয়েছে অনুষ্ঠানে। অ্যাপলের দাবি স্মার্টফোনে সর্বোচ্চ মানের ভিডিও পাওয়া যাবে নতুন আইফোন ১১ প্রো ডিভাইসে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com