মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০১:২৫ অপরাহ্ন

দুই রাতে দুটি পুকুরে বিষ মান্দায় পুকুরে গ্যাস প্রয়োগে মাছ নিধনের প্রতিবাদে মানববন্ধন

দুই রাতে দুটি পুকুরে বিষ মান্দায় পুকুরে গ্যাস প্রয়োগে মাছ নিধনের প্রতিবাদে মানববন্ধন

সাবাইহাট থেকে প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় পুকুরে গ্যাস প্রয়োগে মাছ নিধনের প্রতিবাদে মানববন্ধন হয়েছে। উপজেলার কালিকাপুর ইউনিয়নের শিলগ্রাম (দুবইলের ) মৃত আব্দুল মজিদের পুত্র তোফাজ্জল হোসেনের লিজকৃত পুকুরে উৎকট গ্যাস জাতীয় রাসায়নিক দ্রব্য প্রয়োগে প্রায় আঠারো লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করা হয়েছে বলে জানাগেছে। সোমবার এবং মঙ্গলবার দিবাগত রাতের অন্ধকারে কোন এক সময়ে দুই দিনে দুই দফায় দুটি পুকুরে গ্যাস দেয়া হয়েছে বলে জানান, তোফাজ্জলের ভাই গোলাম রহমান।
মঙ্গলবার এবং গতকাল বুধবার সকাল নয় ঘটিকায় রুই ,মৃগেল, কাতলা, সিলভার কার্প জাতীয় মরা মাছ পুকুরে ভাসতে দেখা গেছে। গোলাম রহমান আরও জানান পূর্ব শত্রুতার জেরে চিহ্নিত একটি চক্র আমাদের চাষকৃত পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় আঠারো লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। তোফাজ্জলের মা কান্না জড়িত কন্ঠে জানান, এর পূর্বেও আমার ছেলের পুকুরে বিষ দিয়ে চল্লিশ পঁয়তাল্লিশ লাখ টাকার ক্ষতি করেছে।
দীর্ঘ দিন থেকে একটি চক্র পুকুর,জলাশয়,ডোবা-নালায় বিষ বা গ্যাস জাতীয় রাসায়নিক দ্রব্য দিয়ে, মৎস্যচাষী, গৃর্হস্থ্যদের ক্ষতি সাধন করে আসছে।দুস্কৃতকারীরা তাদের ব্যবহৃত জুতা পুকুরপাড়ে ফেলে যায় বলে স্থানীয়রা জানিয়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত মান্দা থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল । মান্দা থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেনের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, তদন্ত চলছে, বিষয়টি পুলিশ গুরুত্বসহকারে দেখছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com