বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০১:২২ পূর্বাহ্ন

ঠাকুরগাঁও জেলার হরিপুরে খাল খননের ফলে তলিয়ে যাচ্ছে ব্রীজ যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে ১০টি গ্রাম

ঠাকুরগাঁও জেলার হরিপুরে খাল খননের ফলে তলিয়ে যাচ্ছে ব্রীজ যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে ১০টি গ্রাম

মোঃরাজাবুল হক, হরিপুর(ঠাকুরগাঁও) থেকেঃ জেলার হরিপুর উপজেলার  ২নং আমগাঁও ও ৩নং বকুয়া  ইউনিয়নের যমুনার খাল খননের ফলে আমগাঁও  ইউনিয়ন ভুক্ত  প্রায় ৩২ বছর আগের নির্মিান হওয়া শুকানি ব্রীজের তলার মাটি কেটে গিয়ে উল্টে যাওয়ার উপক্রম হয়ে গেছে।

খাল খননের দ্বায়িত্বেে নিয়োজিত মতিউর রহমান মতির ম্যানেজার মোঃ দেলোয়ার হোসেন কয়েক জন লোক নিয়ে বালু ভর্তি বস্তা দিয়ে এই পানি প্রবাহ  রোধ করার চেষ্টা করলেও ব্রীজের তলা দিয়ে প্রবাহমান   পানি বন্ধ করতে পারছেন না। আশংকা করা হচ্ছে যে, আর একটু ভারি বর্ষণ হলে ব্রীজের তলা দিয়ে পানি প্রবাহ বৃদ্ধি পেয়ে   ব্রীজ দেবে গিয়ে উল্টে যাওয়ার সমূহ সম্ভাবনা আছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ আহসান হাবীবের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ব্রীজের তলার মাটি কেটে নিলে কিভাবে ব্রীজ টিকে থাকে। ব্রীজ টিকিয়ে রাখতে মাটি কাটার বিষয়ে উপজেলা প্রকৌশলীর তরফ থেকে কোন নির্দেশনা দেওয়া হয়েছিল কিনা জানতে চাওয়া হলে তিনি আমাদের প্রতিনিধিকে  বলেন ব্রীজের উভয় পার্শ্বে ২০ মিটার মাটি রেখে খাল খনন করার নির্দেশনা দেওয়া হয়েছিল।

কিন্তু খাল খনন কতৃপক্ষ  এই নির্দেশনা না মানায় আজ ব্রীজের এই অবস্হা। ব্রীজকে টিকিয়ে রাখতে উপজেলা প্রকৌশলীর তরফ থেকে কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন এই মুহূর্তে বালু ভর্তি বস্তা দিয়ে পানি প্রবাহ রোধকরা ছাড়া অন্য কোনো ব্যবস্থা নেই।

স্হানীয় সুত্রে  জানাযায় যে,ব্রীজটি দেবে গেলে উপজেলার ১০টি গ্রামের  উপজেলা ও জেলা সদরের সাথে  সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে চরম দুর্ভোগের শিকার হবে সাধারণ জনগন। অপরদিকে ব্রীজ পুনর্নির্মাণে সরকারকে গুনতে হবে কোটি টাকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com