বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন রাজশাহী রেঞ্জের মাসিক ‘অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত ইটভাটা ও কলকারখানার দূষিত কালোধোঁয়া পরিস্কারের যন্ত্র আবিস্কার করলেন রুবেল রাজশাহীতে স্বামীর নির্যাতনে ৩মাসের অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যা ষড়যন্ত্র রুখতে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মানববন্ধন বাগমারায় পরীক্ষায় নকলের দায়ে ১১ পরীক্ষার্থী বহিস্কার বাগমারায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ পুঠিয়ায় ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষক গ্রেফতার বাংলাদেশ নির্ভরযোগ্য অংশীদার এডিবি ফাহাদ হত্যা মামলায় সাদাত ৫ দিনের রিমান্ডে

কর্মক্ষেত্রে ফোন থেকে দূরে থাকার উপায়

কর্মক্ষেত্রে ফোন থেকে দূরে থাকার উপায়

কাজের ফাঁকে ফাঁকেই ফোনের স্ক্রিনে চোখ বোলানো, কখনোবা কাজের মাঝেই বেজে ওঠে ফোন। আবার সেই ফোনকল হয়তো ততটাও দরকারি নয়। কিন্তু রিসিভ করে কথা বলতে বলতেই চলে গেল আপনার বেশ খানিকটা সময়। ফলাফল, কাজের মাঝে গ্যাপ, মনযোগ বিচ্ছিন্ন। দিনশেষে কমে যাচ্ছে কাজের পরিমাণ আর বাড়ছে ভুলের পরিমাণ। তাই জেনে নিন, কর্মক্ষেত্রে এই ডিজিটাল আকর্ষণ থেকে দূরে থাকার উপায়-

সচেতন হোন: এই সমস্যার জন্য প্রথমেই আপনাকে বিশ্বাস করতে হবে এই ধরনের আকর্ষণ আপনার কাজের ক্ষতি করছে এবং আপনার মানসিক স্বাস্থ্য নষ্ট করছে। তবেই ফোনের প্রতি আপনার আকর্ষণ কমে আসবে।

মিউট অপশন: প্রতিটি ডিভাইসেরই মিউট অপশন রয়েছে। আমি বলব নোটিফিকেশন বন্ধ করে রাখতে হবে আর গ্যাজেটকে মিউট করে রাখলে কাজে মনযোগ নষ্ট হওয়ার সম্ভাবনা কমবে।

ফোন-ফ্রি ব্রেক: কাজের জায়গায় ডিজিটাল ব্ল্যাক আউট প্রয়োজন। এতে প্রোডাক্টিভিটি নষ্ট হবে না, মানসিক অশান্তিও কমবে। এক্ষেত্রে কর্মীদের উচিত ফোন-ফ্রি ব্রেক নেওয়া। অনেক সংস্থা এই ফোন-ফ্রি ব্রেক নেওয়ার ব্যাপারে উৎসাহ দিচ্ছে। এই সময়ে সেলফোন ব্যবহার করা একেবারেই চলবে না।

অন্যের কাজের ক্ষতি নয়: অন্যদের কাজের ব্যাপার আপনাকে মাথায় রাখতে হবে। একেবারেই ডেস্কে স্পিকার ফোন ব্যবহার করবেন না। গান শুনতে হলে হেডফোন ব্যবহার করুন। ভাইব্রেটার মোড বা লো রিঙ্গিং ভলিউমে ডিভাইসকে রাখুন। এর ফলেই কর্মক্ষেত্রে ডিজিটাল সমস্যা কমবে।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com