শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৩:২৭ অপরাহ্ন

রাজশাহীতে ট্রাক মালিকসহ ৩ জন কারাগারে, প্রতিবাদে ট্রাক ধর্মঘট

রাজশাহীতে ট্রাক মালিকসহ ৩ জন কারাগারে, প্রতিবাদে ট্রাক ধর্মঘট

মাসুদ রানা রাব্বানী: রাজশাহীতে সড়ক দূর্ঘটনায় নিহত মারুফ হোসেন (১৬) নিহতের ঘটনায় ট্রাক মালিক, চালক, হেলপারকে আটক করেছে পুলিশ।সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। খবরটি ছড়িয়ে পড়লে ক্ষুদ্ধ হয়ে ট্রাক শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে।

আটককৃতরা হলেন, ট্রাকের মালিক তানোরের মালশিরা এলাকার বরজাহান আলীর ছেলে বাবু আজাদ (৩৭), চালক পবার উজিরপুকুর এলাকার আইয়ুব আলীর ছেলে জীবন (৩৭) ও হেলপার নগরীর পশ্চিম তালাইমারী এলাকার আব্দুর রহমানের ছেলে বুলবুল (২৭)।

এ বিষয়ে জানতে চাইলে কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানায়, গত রোববার ট্রাক মালিক, চালক, হেলপারকে আটক করা হয়। সোমবার তাদের আদালতে পাঠানো হলে বিজ্ঞ আদালত তাদের জামিননামুঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

তিনি আরো বলেন, এই ঘটনার জেরে নগরীর নওদাপাড়া আম চত্বর এলাকায় গাড়ি বন্ধ করে ট্রাক শ্রমিকরা ধর্মঘট শুরু করেছে। এছাড়া রাজশাহী নগরীর শিরোইল রেলগেট এলাকায় ট্রাক বন্ধ করে অবরোধ করছে শ্রমিকরা। এর আগে চলতি মাসের গত ৯ তারিখে নগরীর কাশিয়াডাঙ্গা থানার বালিয়া এলাকায় দুপুর একটি বেপরোয়া গরু বোঝায় ট্রাক একটি দোকানের মধ্যে ঢুকে যায়।

এসময় দোকানে বসে থাকা মারুফ হোসেন (১৬) আহত হন । পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নং ওয়ার্ডে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এই ঘটনায় পরে নিহতের নানা আজিজুল আলম (৫৫) বাদি হয়ে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় ট্রাক মালিক, চালক, হেলপারের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ বিষয়ে আরএমপি’র মূখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সদর)ইফতেখায়ের আলম বলেন, তিনি ঘটনা শুনেছেন। বিস্তারিত খোঁজ নিয়ে দেখা হচ্ছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com