বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০২:২০ পূর্বাহ্ন

বিশ্ব পর্যটন দিবস আজ

বিশ্ব পর্যটন দিবস আজ

সারা বিশ্বের সঙ্গে মিল রেখে আজ বাংলাদেশেও পালিত হবে বিশ্ব পর্যটন দিবস। জাতিসংঘের অধীন বিশ্ব পর্যটন সংস্থার প্রত্যক্ষ তত্ত্বাবধানে ১৯৮০ সাল থেকে সব সদস্য দেশে এটি পালিত হয়ে আসছে। দিবসটির প্রধান উদ্দেশ্য আন্তর্জাতিক সম্প্রদায় ও পর্যটন কেন্দ্রের সঙ্গে সেতুবন্ধ গড়ে তোলা। এ ছাড়া পর্যটনের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া এ দিবসের অন্যতম লক্ষ্য।

এবারও যথাযথ মর্যাদার সঙ্গে ‘বিশ্ব পর্যটন দিবস-২০১৯’ পালিত হতে যাচ্ছে। এবার দিবসটির প্রতিপাদ্য ‘ভবিষ্যতের উন্নয়নে কাজের সুযোগ পর্যটনে’। দিবসটি উপলক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের আয়োজনে সকাল সাড়ে ৮টায় একটি সাইকেল র‌্যালি হবে। এ ছাড়া সকাল ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও পর্যটন করপোরেশনের আয়োজনে বিশ্ব পর্যটন দিবসের ওপর একটি আলোচনা সভা হবে।

এছাড়া পর্যটন দিবস উপলক্ষে আজ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী অষ্টম এশিয়ান ট্যুরিজম ফেয়ার। বেলা ১১টায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহাবুব আলী প্রধান অতিথি থেকে মেলা উদ্বোধন করবেন। এবার মেলায় ভারত, নেপাল, ভুটান, চীন, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইনের বিভিন্ন পর্যটন সংস্থার ১৩০টি স্টল অংশ নেবে। আসছে পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্টে বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা থাকছে মেলায়। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে। মেলার প্রবেশ মূল্য ৩০ টাকা। দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে কুড়িল বিশ্ব রোড থেকে মেলার ভেন্যু পর্যন্ত ফ্রি শাটল বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন আয়োজকরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com