বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট খেলার উদ্বোধন রাজশাহী রেঞ্জের মাসিক ‘অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত ইটভাটা ও কলকারখানার দূষিত কালোধোঁয়া পরিস্কারের যন্ত্র আবিস্কার করলেন রুবেল রাজশাহীতে স্বামীর নির্যাতনে ৩মাসের অন্তঃসত্বা গৃহবধূর আত্মহত্যা ষড়যন্ত্র রুখতে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মানববন্ধন বাগমারায় পরীক্ষায় নকলের দায়ে ১১ পরীক্ষার্থী বহিস্কার বাগমারায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ পুঠিয়ায় ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় শিক্ষক গ্রেফতার বাংলাদেশ নির্ভরযোগ্য অংশীদার এডিবি ফাহাদ হত্যা মামলায় সাদাত ৫ দিনের রিমান্ডে

সোনিয়া গান্ধী-রাহুল গান্ধী- প্রিয়াঙ্কা গান্ধীর বিদেশ সফরে কঠোর নিরাপত্তা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গান্ধী পরিবারের তিন সদস্য সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর নিরাপত্তা আরও জোরদারের সিদ্ধান্ত নিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার। এখন থেকে শুধু দেশে নয়, বিদেশ যাওয়ার ক্ষেত্রেও তাদের সঙ্গে থাকবে স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) বাধ্যতামূলক নিরাপত্তা।

সোমবার (৭ অক্টোবর) গান্ধী পরিবারের নিরাপত্তা ইস্যুতে এ নির্দেশ জারি করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

নতুন এ নির্দেশে বলা হয়, গান্ধী পরিবারের সদস্যরা যেভাবে দেশের ভেতরে সবখানে এসপিজি নিরাপত্তা নিয়ে যান, এখন থেকে সেভাবেই বিদেশ সফরের ক্ষেত্রেও তাদের এসপিজি জওয়ানদের সঙ্গে নিয়ে যেতে হবে। সেই সঙ্গে তাঁরা কোথায় যাচ্ছেন, কোন দেশের কোন প্রান্তে কখন থাকছেন, সব তথ্য কেন্দ্রকে জমা দিতে হবে বলেও এতে জানানো হয়।

শুধু তাই নয়, এরই সূত্রে এর আগের বেশ কয়েকটি বিদেশ সফরের তথ্যও চাওয়া হয়েছে গান্ধী পরিবারের কাছে। ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দাবি, এর সবটাই ভিভিআইপিদের নিরাপত্তার জন্য।

তবে বিভিন্ন রাজনৈতিক মহলের ধারণা, মূলত গান্ধী পরিবারের সদস্যদের নজরদারির আওতায় আনতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিজেপি সরকার। কংগ্রেসেরও একই অভিযোগ। এর মধ্য দিয়ে দলীয় নেতাদের ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন তারা। যদিও, রাহুলের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সরকার যদি নিরাপত্তার কথা ভেবে এ সিদ্ধান্ত নিয়ে থাকে, তাহলে তিনি তা মানতে রাজি আছেন।

খবরে আরও বলা হয়, মাঝে মাঝেই রাহুল গান্ধী কোথায় যাচ্ছেন তাঁর কোনও তথ্য পওয়া যায় না। এর জেরে নানা ধন্দ তৈরি হয়। সম্প্রতি তিনি কম্বোডিয়া ভ্রমনে গেলেও খবর রটে যে, তিনি ব্যাংককে। এসব জটিলতা এড়াতে কেন্দ্রের নতুন এ সিদ্ধান্তে কাজে আসবে বলে মনে করা হচ্ছে।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com