সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অনলাইনে সরকারি সেবা দিতে চালু হলো নতুন তিন প্লাটফর্ম অদিত উল্লাহ ফারুক চৌধুরীকে যুবলীগ চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি টিফিনের বিস্কুট বাড়ি নিয়ে যাওয়ার সময় প্রধান শিক্ষক ধরা রাবি স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অপরাধে রাবি স্কুল প্রভাষক গ্রেফতার ডাঃ আব্দুল খাল‌েক বিশ্বাস রাজশাহী ব‌িভাগ‌ের চীপ ক‌ো-অডিনেটর নির্বাচিত বোরহানউদ্দিনে গুজব ছড়ানো হয়েছে, ধৈর্য ধরার আহবান প্রধানমন্ত্রীর ছিনতাইয়ের চেষ্টায় ব্যর্থ হয়ে মাথায় আঘাতের ২ আসমী গ্রেফতার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা ব্যাপক সংঘর্ষ, নিহত ৪ রাণীনগরে দু’টি গাঁজার গাছসহ গাঁজাচাষী আটক সাপাহারে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ! স্বামীর দাবী ডাকাতির ঘটনা

রাঙ্গামাটি জিমনেসিয়াম প্রাঙ্গণে মাসব্যাপী বাণিজ্য মেলার শুরু

রাঙ্গামাটি জিমনেসিয়াম প্রাঙ্গণে মাসব্যাপী বাণিজ্য মেলার শুরু

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে চেম্বার অব কমার্সের আয়োজনে রাঙ্গামাটিতে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু হয়েছে। রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে শহরের জিমনেসিয়াম প্রাঙ্গণে মাসব্যাপী এ বানিজ্য মেলার উদ্বোধন করেন।মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি চেম্বার অব কর্মাসের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দিন,

 

 

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ, চেম্বারের সিনিয়র সহ সভাপতি মোঃ শাহ আলম, রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, মেলা কমিটির আহবায়ক ও চেম্বারের পরিচালক উসামং মারমা, চেম্বারের পরিচালক এ্যাড. মামুনুর রশিদ মামুন, চেম্বারের পরিচালক নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 
আনুষ্ঠানিক ভাবে শুরু হলেও মেলায় এখনো শেষ মুর্হুতের প্রস্তুতি পুরোপুরি শেষ হয়নি। এখনো চলছে সাজসজ্জা আর স্টল প্রস্তুতিতে নির্মান কাজ। রংয়ের আঁচড়ে বৈচিত্র্যময় সাজসজ্জা মেলা প্রাঙ্গণ জুড়ে চলছে। মেলায় স্থানীয়সহ বিভিন্ন স্থানের উৎপাদিত পন্য সামগ্রী প্রদর্শিত ও বিক্রয় করা হবে। সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় কোন প্রবেশমূল্য ধরা হয়নি। সকলের জন্য মেলা উম্মুক্ত করা হয়েছে। মেলায় ৩৫টি ষ্টল স্থান পেয়েছে।

 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, এই বাণিজ্য মেলার মাধ্যমে স্থানীয়সহ বিভিন্ন স্থানের উৎপাদিত পন্য সামগ্রী প্রসার বাড়বে এবং পণ্যের মান হবে আরও উন্নত। বাণিজ্য সম্প্রসারণে নতুন রপ্তানি বাজার খুঁজে বের করার পাশাপাশি দক্ষতা ও পণ্যের মান বাড়ানোরও তাগিদ দেন তিনি।

 
রাঙ্গামাটি চেম্বারের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, রাঙ্গামাটিতে আর্ন্তজাতিক বাণিজ্য মেলা আয়োজনের কথা থাকলেও পর্যাপ্ত পরিবেশে ও সুযোগ না থাকায় এবছর আন্তর্জাতিক বাণিজ্য মেলা করা সম্ভব হচ্ছে না। তার পরেও রাঙ্গামাটি চেম্বারের উদ্যোগে স্বল্প পরিসরে রাঙ্গামাটি বাণিজ্য মেলা আয়োজন করা হয়েছে। রাঙ্গামাটি ও রাঙ্গামাটির বাইরের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মেলায় ষ্টল দেয়া হয়েছে। মেলায় স্থানীয়সহ বিভিন্ন স্থানের উৎপাদিত পন্য সামগ্রী প্রদর্শিত ও বিক্রয় করা হবে।


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com