শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৩:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মেহেরপুরে গৃহবধুকে পিটিয়ে হত্যা:স্বামী আটক পাবিপ্রবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের দুই সদস্য আটক রাজধানীর গেন্ডারিয়ায় কাপড়ের ব্যাগ থেকে নবজাতক ছেলে শিশু উদ্ধার!!! টেকনাফে মাদক ব্যাবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার রাজশাহীতে সড়ক দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে-২ ‘হাসিনা’ : ‌‌’এ ডটার’স টেল’ বহু প্রতিক্ষিত ছবিটি মুক্তি পাচ্ছে আজ কাঁঠালের পাতায় ও মুষ্ঠিবদ্ধ চাল সংগ্রহের মাধ্যমে শিক্ষার্থীদের নবান্ন উৎসব আয়োজন রাজশাহীর হরিপুরে যাত্রীবাহী বাস উল্টে নিহত-১:আহত অন্তত-১০ জন সিরাজগঞ্জ জেলা জামায়াতের আমির গ্রেফতার নিপুন রায় গ্রেফতার:বেবী নাজনীনকে আটকের পর ছেড়ে দিলো ডিবি

হতে পারে এই মাসেই ঘূর্ণিঝড়

হতে পারে এই মাসেই ঘূর্ণিঝড়

চলতি মাসে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বা বর্ষাকাল বিদায় নিলেও এই মাসে বঙ্গোপসাগরে সৃষ্টি একটি নিম্নচাপ ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর আগে গত সেপ্টেম্বর মাসে বঙ্গোপসাগরে দুটি নিম্নচাপ সৃষ্টি হয়েছিল। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে ভারতের উড়িষ্যা উপকূল অতিক্রম করে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, চলতি মাসের প্রথমার্ধেই দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশ থেকে বিদায় নেবে।

 

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ বলেন, “চলতি মাসে বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ হতে পারে, যার মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। ” তিনি জানান, অক্টোবরের প্রথমার্ধে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুপ্রবাহ (বর্ষা) বাংলাদেশ থেকে বিদায় নেবে। চলতি মাসে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। তাতে দুয়েকটি নদীর পানি সামান্য বাড়লেও বিপৎসীমার নিচে থাকবে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com